আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড এর পৃষ্ঠপোষকতায় আয়োজিত হলো ৫ম বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াড

0
44

শিশু কিশোরদের বিজ্ঞানচর্চায় অনুপ্রাণিত করার লক্ষ্যে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় শেষ হলো ‘আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক ৫ম বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াড ২০১৯’ এর জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা। ৬ সেপ্টেম্বর, শুক্রবার রাজধানীর ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক মিলনায়তনে অলিম্পিয়াডের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। এসময় ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক শাব্বির আহমেদ, ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের উপ-উপাচার্য এম আর কবির, বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতির সহ-সভাপতি মুনির হাসান এবং আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের ভাইস প্রেসিডেন্ট ও হেড অব পিআর জালাল আহমেদসহ বিশিষ্ট শিক্ষাবিদ ও দেশ বরেণ্য বিজ্ঞানীগণ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে অলিম্পিয়াডের উদ্বোধন করেন একুশে পদকপ্রাপ্ত জাতীয় অধ্যাপক ও ইউনির্ভাসিটি অব এশিয়া প্যাসিফিকের উপাচার্য জামিলুর রেজা চৌধুরী। উদ্বোধনী পর্বে আরও বক্তব্য দেন কিশোর আলো সম্পাদক আনিসুল হক, বিজ্ঞানী রেজাউর রহমান।

অলিম্পিয়াডের জাতীয় পর্যায়ে সারাদেশ থেকে বাছাইকৃত পাঁচ শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে ৫২ শিক্ষার্থীকে বিজয়ীর পদক দেয়া হয়। এর মধ্য থেকে বিভিন্ন ধাপে ৬ জনকে চূড়ান্ত পর্যায়ের জন্য নির্বাচিত করা হবে যারা এ বছর কাতারে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক সায়েন্স অলিম্পিয়াডে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

fourteen − 10 =