জাতীয় শোক দিবসকে আন্তর্জাতিক শোক দিবস ঘোষনা করা হোক– বঙ্গবন্ধু ফাউন্ডেশন চট্টগ্রাম উত্তরের শোক সভায় বক্তাগণ

0
445

মোঃ কামাল হোসেন: চট্টগ্রাম নগরীর একটি স্কুল মিলনায়তনে গত ২৭ আগষ্ট বঙ্গবন্ধু ফাউন্ডেশন চট্টগ্রাম উত্তর জেলা শাখার উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী – জাতীয় শোক দিবস ও একুশে আগস্ট-০৪ গ্রেনেড বোমা হামলায় নিহত সকল শহীদদের স্মরনে শোক সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের আহ্বায়ক মার্শাল কবির পান্নুর সভাপতিত্বে ও সদস্য সচিব মুহাম্মদ ইউসুফ খাঁনের উপস্হাপনায়, পবিত্র কোরান থেকে তিলোয়াত ও মোনাজাতের পর আলোচনা সভা অনুষ্টিত হয়। আলোচনায় অংশ গ্রহন করেন সংগঠক সজল চৌধুরী, সৈয়দ নূর,  বীীমুক্তিযোদ্ধা কবি লেখক সাহিত্যিক শুক্কুর চৌধুরী, সাবেক ছাত্রনেতা ও আওয়ামীলীগ নেতা এস এম ইউসুফ, সাবেক যুবনেতা আলমগীর মাসুদ, সাবেক ছাত্রনেতা আ জ ম শামছুল করিম লাভলু, সাবেক ছাত্রনেতা মোঃ হাসান মানিক, অধ্যক্ষ আবুল কাশেম বিএসসি – বিএড, বঙ্গবন্ধু ফাউন্ডেশন চট্টগ্রাম উত্তরজেলার সদস্য সাংবাদিক কামাল হোসেন,

সাংবাদিক স.ম. জিয়াউর রহমান, শেখ ফরমান উল্যাহ চৌধুরী, মোঃ নাছির উদ্দীন, মোঃ ওমর ফারুখ, সংগঠক আর কে রুবেল, সালাউদ্দীন লিটন, মহিউদ্দীন ইসলাম, ইরফানুল বারী, আজিম উদ্দীন আরজু, মোঃ সেলিম, জামাল উদ্দীন, সৌরভ বড়ুয়া, জয়নাল আবেদীন, আতাউল হাকিম আরিফ এবং এমদাদুল হক খোকন প্রমুখ।

উপস্হিত ছিলেন সীতাকুন্ড প্রেস ক্লাবের সাধারন সম্পাদক সাংবাদিক জামশেদ সহ বঙ্গবন্ধু ফাউন্ডেশনের অসংখ্য নেতৃবৃন্ধ। সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু যখন বিশ্ববন্ধুর মর্যাদায় ভূষিত হলেন তখন ১৫ আগস্ট জাতীয় শোক দিবস নয় কেন। আগামী বছর থেকে বাংলাদেশের জাতীয় শোক দিবসকে আন্তর্জাতিক শোক দিবস ঘোষনা করা হোক।

বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর মাধ্যমে জাতিসংঘের কাছে আমাদের এ দাবীকে সামনে রেখে বঙ্গবন্ধু ফাউন্ডেশন আগামীর কর্মপরিকল্পনা নির্ধারন করবে। সবশেষে তবারুক বিতরনের মধ্য দিয়ে আলোচনা সভার সমাপ্তি ঘঠে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

15 − seven =