কর অফিসের নাজির আব্দুল লতিফ শত কোটি টাকার মালিক

0
66

নাজনীন: আব্দুল লতিফ পেশায় কর অফিসের নাজির। সামান্য বেতনের কর্মচারী হলেও বিলাসবহুল বাড়িসহ শত শত কোটি টাকার মালিক। ঘুষ ছাড়া কোন ফাইলেই তিনি সই স্বাক্ষর করেন না। গুনে গুনে ঘুষের টাকা বুঝে পেলেই কেবল ফাইলপত্রে সই স্বাক্ষর করেন। ঘুষ গ্রহন করাটাই যেন তার নেশা। এই নিয়ে তার কর্মস্থলেই রয়েছে নানা গুঞ্জন। জানা গেছে, রাজধানীর বিজয়নগর কর অঞ্চল-১৪ এর নাজির পদে নিয়োজিত আব্দুল লতিফ। ঘুষ বানিজ্যের মাধ্যমে শত কোটি টাকার মালিক। তবে এখনো দুর্নীতি দমন কমিশনের নজরে পড়েননি। গ্রাহকের কর প্রোফাইলে নানা অনিয়ম সৃষ্টি করে দুহাত ভরে আদায় করেন ঘুষের টাকা। ঘুষ পেলে রাতকে দিন বানাতে তার কোন কষ্ঠ হয়না। যেমন সরকারী নিয়মে কোন গ্রাহকের কর যদি হয় পাঁচ লাখ টাকা তাহলে আব্দুল লতিফকে ১ লাখ টাকা ঘুষ দিলে তার জন্য কর হয়ে যায় এক লাখ টাকা। আর এভাবেই ফাইল প্রতি লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে এখন তিনি কোটি টাকার মালিক।

সুত্র জানায়, ঘুষের টাকা দিয়ে আব্দুল লতিফ রাজধাণীর বিভিন্ন স্থানে নামে বেনামে প্লট, বাড়ী ও ফ্ল্যাট ক্রয় করেছে। যাত্রাবাড়ীর মাতুয়াইলের রহমতপুর গ্রেটার কুমিল্লা টাওয়ারে ৮টি ফ্ল্যাট ক্রয় করেছে। ঐ টাওয়ারের পাশেই ৫ তলা বিশিষ্ট দুইটি ভবন নির্মান করে একটিতে নিজে ও অন্যটি ভাড়া দিয়ে রেখেছেন। কিছুদিন আগে রহমতপুরের বাসিন্দা সাইদুর রহমানের ৩ কাঠা জমির উপর নির্মিত বাড়ীটি ১ কোটি ৩০ লাখ টাকায় ক্রয় করেছেন। মুগদা বাসাবো এলাকায় ৯০ লাখ টাকা মূল্যে ১ টি ফ্ল্যাট কিনেছেন। মিরপুর-১২ এর ৮ নাম্বার রোডের দেড় কোটি টাকা মুল্যে ২টি ফ্ল্যাট কিনেছেন।

আব্দুল লতিফ অনিয়ম, দুর্নীতির মাধ্যমে শতকোটি টাকার মালিক হয়েছেন তাই অবসরে যাবার আগেই কায়দা করে নিজের ছেলে নোমানকে সেগুনবাগিচা কর অঞ্চল শাখায় চাকুরী দিয়ে গেছেন। সামান্য বেতনে চাকুরীজীবি হয়ে শত কোটি টাকার মালিক কিভাবে হলেন তা নিয়ে স্থানীয় এলাকাবাসীর মধ্যে নানা প্রশ্ন দেখা দিয়েছে। এ ব্যাপারে নাজির আব্দুল লতিফের বক্তব্য নিতে তাকে ফোন দেওয়া হলে  সে অন্যদের দিয়ে ফোন রিসিভ করায় এবং বিভিন্ন রকম ভাবে হুমকি দিয়ে থাকে। এমনকি বহুবার তার অফিসে গিয়েও তাকে পাওয়া যায়নি। নিয়মিত অফিস না করেও তার বেতন এবং চাকরি সবেই ঠিক আছে। এ ব্যাপারে অপরাধ বিচিত্রার আরো অনুসন্ধান চলছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

eleven + nine =