ক্যান্সারে আক্রান্ত মেধাবী ছাত্র রিয়াদ বাঁচতে চায়

0
546

খোরশেদ আলম: সুনামগঞ্জ জেলার, ধর্মপাসা থানার, গাছতলা উচ্চবিদ্যালয়ে ৭ম শ্রেণীর মেধাবী শিক্ষার্থী মো: রিয়াদ (১৪), লেখাপড়া শেষে চাকরি করে দরিদ্র পরিবারে স্বচ্ছলতা আনবেন, মা-বাবার মুখে হাসি ফোটাবেন-এই সাধারণ স্বপ্নই দেখতেন। অথচ এখন বেঁচে থাকতে পারাটাই যেন স্বপ্ন হয়ে দাঁড়িয়েছে। তিনি দুরারোগ্য ব্যধি কর্ডমা ক্যান্সারে আক্রান্ত। দিন দিন তার শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। কিন্তু অর্থাভাবে আটকে আছে তার চিকিৎসা।

রিয়াদের বাবা মা প্রায় ২০ বছর ধরে রাজধানীর দক্ষিণখান থানার, চালাবন্ধ হাজীপাড়া এলাকায় জৈনক রোকসোনা খানমের বাড়িতে ভাড়াটিয়া হিসেবে বসবাস করেন এবং দিন মুজুরের কাজ করে সংসার চালান। রিয়াদ অসুস্থ হওয়ার পর থেকে প্রায় ২ বছর ধরে তার বাবা মার বর্তমান বাসায় শয্যাশায়ী হয়ে পড়ে রয়েছেন।

এ পর্যন্ত তার চিকিৎসায় প্রায় পাঁচ লক্ষাধিক টাকা ব্যয় হয়েছে। এই সাধারণ পরিবারটির পক্ষে আর চিকিৎসা চালিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না। অথচ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসকগণ জানিয়েছেন, রিয়াদকে বাঁচাতে হলে তার উন্নত চিকিৎসা করানো জরুরী। এ জন্য তার প্রয়োজন ৬ লাখ টাকা। তাহলেই বেঁচে যেতে পারেন রিয়াদ। কিন্তু দিনমুজুর বাবা মায়ের পক্ষে এত টাকা জোগাড় করা অসম্ভব।

তাই এক মাত্র পুত্র সন্তানকে বাঁচাতে সরকারসহ বিত্তবানদের কাছে সাহায্য চেয়েছেন রিয়াদের দিন মুজুর বাবা আশরাফ হোসেন। রিয়াদের জন্য সাহায্য পাঠানোর ঠিকানা-ডাচবাংলা ব্যাংক, শেভিং এ্যাকাউন্ট নং-১৮৩১৫১০১৬৯১৪৫। সার্বিক যোগাযোগ ও বিকাশ নম্বর- ০১৭০৯ ২৯ ৬৭ ১৭ (পারসনাল)।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

twenty − twenty =