পুলিশের সাথে খারাপ আচরণে বৃদ্ধার হাত ও কোমড় বাঁধা হলো বৈদ্যুতিক তার দিয়ে

0
504

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাট রেলওয়ে পুলিশের সাথে খারাপ আচরণ করার অপরাধে আফছার আলী নামে এক বৃদ্ধার হাত ও কোমড়ে বৈদ্যুতিক তার দিয়ে বেঁেধ রাখা হয়। মঙ্গলবার সকালে জেলার কাকিনা রেলওয়ে স্টেশন থেকে তাকে আটক করা হয়। আটক ওই বৃদ্ধাকে নিয়ে হাতীবান্ধা রেলওয়ে স্টেশনে এলে উপস্থিত জনতার প্রতিবাদের মুখে বৃদ্ধা আফছার আলীকে ছেড়ে দিয়ে ভুল স্বীকার করেন রেলওয়ে পুলিশের কর্মকর্তা মিজানুর রহমান মিজান।
জানা গেছে, লালমনিরহাট রেলওয়ে পুলিশ গোটা জেলায় রেলওয়ের জমি উদ্ধার উচ্ছেদ অভিযান পরিচলনা শুরু করেছে। মঙ্গলবার সকালে বাংলাদেশ রেলওয়ের পরিদর্শক ইঞ্জিনিয়ার ডি এন মজুমদারের নেতৃত্বে জেলার কাকিনা রেলওয়ে স্টেশন এলাকায় উচ্ছেদ অভিযান পরিচলনা করা হয়।

এ সময় রেলওয়ে পুলিশের সাথে বাক বিতন্ডতায় জড়িয়ে পড়েন কালীগঞ্জ উপজেলার তালুক বানী নগর এলাকার আহম্মেদ শেখের পুত্র বৃদ্ধা আফছার আলী। বাক-বিতন্ড করার অপরাধে ওই বৃদ্ধাকে আটক করে রেলওয়ে পুলিশ। পরে তাকে উচ্ছেদ অভিযানের গাড়ীতে তুলে বৈদ্যুতিক তার দিয়ে হাত ও কোমড়ে বেঁেধ গাড়ীতে আটকিয়ে রাখা হয়। ওই উচ্ছেদ অভিযানের গাড়ীটি হাতীবান্ধা রেলওয়ে ষ্টেশনের আসলে উপস্থিত লোকজন এ ঘটনার প্রতিবাদ করেন।

প্রতিবাদের মুখে বাংলাদেশ রেলওয়ের পরিদর্শক ইঞ্জিনিয়ার ডি এন মজুমদার আটক ওই বৃদ্ধাকে ছেড়ে দিতে বাধ্য হয়। এ ঘটনার জন্য উপস্থিত মিজানুর রহমান মিজান নামে পুলিশের এক কর্মকর্তা ভুল স্বীকার করে বিষয়টি নিয়ে লেখালেখি না করতে সাংবাদিকদের অনুরোধ করেন। উচ্ছেদ অভিযান দলের প্রধান বাংলাদেশ রেলওয়ের পরিদর্শক ইঞ্জিনিয়ার ডি এন মজুমদার বলেন, বৈদ্যুতিক তার দিয়ে হাত ও কোমড়ে বেঁধে রাখা হয়েছে বিষয়টি আমার জানা ছিলো না। আমি দেখা মাত্রই আটক বৃদ্ধাকে ছেড়ে দিয়েছি।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

one × 1 =