লালমনিরহাটে ট্রাফিক পুলিশের ব্যাতিক্রমী উদ্যোগ

0
361

তন্ময় আহমেদ নয়নঃ লালমনিরহাটে ট্রাফিক পুলিশ ব্যাতিক্রমী উদ্যোগ গ্রহন করেছে। হেলমেট পড়া মোটর সাইকেল চালকদের দাঁড় করিয়ে শুভেচ্ছা জানাচ্ছে ট্রাফিক পুলিশ,লালমনিরহাট। সোমবার দুপুরে লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর এলাকায় সদর ট্রাফিক পুলিশের সার্জেন্ট মোঃ আল ফরিদ ও কনস্টেবল বন্দে আলী মিয়া হেলমেট পরিহিত মোটর সাইকেল চালকদের শুভেচ্ছা জানায়। এসময় তারা হেলমেট বিহীন মোটর সাইকেল চালকদের হেলমেট পড়ে গাড়ী চালানোর জন্য অনুরোধ জানায়। মোটর সাইকেল দূর্ঘটনায় বড় ধরনের ক্ষতি এড়াতে হেলমেট পরিধানে জনগণকে সচেতন করতে এ ধরনের উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন লালমনিরহাটের পুলিশ সুপার এস এম রশিদুল হক ।

বেশীর ভাগ মোটর সাইকেল দূর্ঘটনায় হেলমেট না পরার কারনে চালকরা মারা যায়। হেলমেট পড়া থাকলে অনেকাংশে বড় ধরনের আঘাতের হাত থেকে রক্ষা পাওয়া যায়। তাই মোটর সাইকেল চালকদের হেলমেট পড়ায় উৎসাহিত করার লক্ষে লালমনিরহাট জেলা পুলিশের পক্ষ থেকে মটর সাইকেল চালকদের সচেতন করা হচ্ছে। তবে ট্রাফিক পুলিশের এ ধরনের ব্যতিক্রমী উদ্যোগে খুশি মটর সাইকেল চালকরাও। মটর সাইকেল চালক মজিদুল,পুতুল ,মুন্না বলেন, সবসময় পুলিশ মোটর সাইকেল দাড় করিয়ে মামলা দেয় কিন্তু আজকে শুভেচ্ছা জানাচ্ছে ও সচেতন করছে। তাই যারা হেলমেট ছাড়া গাড়ী চালায় পুলিশের উৎসাহ দেখে আজকে থেকে তারাও হেলমেট পড়ে গাড়ী চালাবে।


লালমনিরহাট সদর ট্রাফিক পুলিশ সার্জেন্ট মোঃ আল ফরিদ জানান, হেলমেট নিজের জন্য,হেলমেট পড়ে গাড়ী চালালে দূর্ঘটনায় বড় ধরনের ক্ষতির হাত থেকে রক্ষা পাওয়া যায়। আমরা নিজে হেলমেট পড়বো এবং অন্যজনকে হেলমেট পড়ে গাড়ী চালাতে উৎসাহিত করবো। তাই হেলমেট পরিহিত মটর সাইকেল চালকদের শুভেচ্ছা জানিয়ে উৎসাহিত করতে আমাদের এ কর্মসূচি। যাতে তাদের দেখে অন্যরা হেলমেট পড়তে উৎসাহিত হয়।


উল্লেখ্য লালমনিরহাট জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক বিভিন্ন ব্যতিক্রমি সামাজিক কর্মকান্ডের মাধ্যমে সর্বমহলে প্রশংসিত হয়েছেন। বর্তমানে পুলিশ সুপারের নির্দেশে সারা জেলায় ট্রাফিক পুলিশের এই ব্যাতিক্রমী কার্যক্রম অব্যাহত রয়েছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

16 − nine =