একবার যখন অভিযান শুরু করেছি তখন চলবেই : প্রধানমন্ত্রী

0
393

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, চলমান দুর্নীতিবিরোধী অভিযান নিয়ে অনেকেই অখুশি, কিন্তু কিছু করার নেই। কেউ দুর্নীতি করে পার পাবে না। এমনকি আমার নিজের দলের লোকদেরও ছাড় দেওয়া হবে না। একবার যখন অভিযান শুরু করেছি তখন চলবেই।

রোববার (৩০ সেপ্টেম্বর) স্থানীয় সময় বিকেলে নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশন শেষে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, বিচার করতে গেলে প্রথমে নিজের ঘর থেকেই শুরু করতে হয়। এইজন্য নিজের দলের লোকদের আগে ধরছি। দীর্ঘদিন ক্ষমতায় থাকার কুপ্রভাব যাতে দল বা সমাজে না পড়ে সেটা আমাকে দেখতে হবে। দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলছে এবং চলবেই। দুর্নীতির বিরুদ্ধে এমন একটি আঘাত প্রয়োজন ছিলো। দেশে আর যেন ওয়ান ইলেভেন না হয় সে কারণেই এই অভিযান চলছে।

ক্যাসিনো অভিযান প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, খেলাধুলায় উৎসাহ দেওয়ার জন্য আমরা নানান সুযোগসুবিধা দিয়েছি। কিন্তু এসব সুবিধা ব্যবহার করে এরা যে দেশে ক্যাসিনো নিয়ে আসবে ভাবতেও পারিনি। এসব অবৈধ কার্যকলাপ বরদাস্ত করা হবে না। তাই পদক্ষেপ নিয়েছি। এখন কেঁচো খুঁড়তে সাপ বেরিয়ে আসছে। আরো কী বের হয় দেখুন। অপেক্ষা করুন একবার যখন ধরেছি তখন অভিযান চলবেই।

এসময় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলন পরিচালনা করেন প্রধানমন্ত্রী প্রেস সেক্রেটারি এহসানুল করিম ও জাতিসংঘে বাংলাদেশ মিশনের ফার্স্ট সেক্রেটারি (প্রেস) নুর এলাহী মিনা।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

4 × 2 =