ক্যাসিনো থেকে লোকমান গত দুই বছরে আয় করেছেন ৪১ কোটি টাকা

0
1424

মাদক আইনের মামলায় গ্রেপ্তার মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক লোকমান হোসেন ভূঁইয়ার একটি ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে লোকমানের ছবিটি ফেসবুকে ছড়িয়ে যাওয়ার পরই তা নিয়ে আলোচনা সমালোচনা হয়।

ছবিতে দেখা যাচ্ছে, একটি সমাবেশে বিএনপি প্রধান খালেদা জিয়ার মাথার ওপর ছাতা ধরে আছেন লোকমান। আর খালেদা জিয়ার সামনে পেছনে বসে আছেন সাদেক হোসেন খোকাসহ দলটির অনেক নেতা।

গত ২৬ সেপ্টেম্বর রাতে চার লিটার বিদেশি মদসহ তেজগাঁও মনিপুরী পাড়ার নিজ বাসা থেকে লোকমানকে গ্রেপ্তার করে র‌্যাব-২ । পরদিন তাকে তেজগাঁও থানায় হস্তান্তর করে র‌্যাব বাদী হয়ে মাদক আইনে একটি মামলা করে।

গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে লোকমান র‌্যাবকে জানিয়েছে, মোহামেডান স্পোর্টিং ক্লাবের ভেতরে জায়গা ভাড়া দিয়ে লোকমান প্রতিদিন নিতেন ৭০ হাজার টাকা করে। এই জায়গা ভাড়া নিয়ে ক্যাসিনো চালাতেন ডিএসসিসির কাউন্সিলর ও যুবলীগ দক্ষিণের নেতা মুমিনুল হক সাঈদ।

ক্যাসিনো থেকে তিনি গত দুই বছরে আয় করেছেন ৪১ কোটি টাকা। পুরো টাকাই তিনি অস্ট্রেলিয়ায় এএনজেড ও কমনওয়েলথ ব্যাংকে জমা করেছেন।

এছাড়া তেজগাঁওয়ে লোকমানের একটি সাততলা ভবন, উত্তরা এলাকায় একটি বাড়ি, পূর্বাচলে সাত কাঠা জমি ও বেড়িবাঁধে দুই বিঘা জমি আছে। এছাড়া ট্র্যাভেল এজেন্সি কমিনিউকেশন ফার্ম এবং মোবাইল ফোন টাওয়ারের ব্যবসা আছে তার। বিদেশের ব্যাংক ছাড়াও দেশের বিভিন্ন ব্যাংকে তার বিপুল টাকা আছে।

মোহামেডান স্পোর্টিং ক্লাবের পরিচালক লোকমান হোসেন ভূঁইয়া এক সময় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিরাপত্তা কর্মকর্তা ছিলেন। তিনি দলটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্যও ছিলেন।

লোকমান ২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসার পর জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতার রুমে টাঙানো বঙ্গবন্ধুর ছবি নামিয়ে ফেলেন এবং প্রকাশ্যে সেই ছবিটি ভাঙচুর করেন। ক্ষমতা পরিবর্তনের পর তিনি আওয়ামী লীগ নেতাদের সঙ্গে সখ্য গড়ে বিপুল অংকের টাকার মালিক হন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

one × 5 =