প্রধানমন্ত্রীর কার্য্যালয়ের প্রকল্পে ইউএনও আবুল কালাম কাজ শেষ না করে টাকা উত্তোলন করেন

0
743

ষ্টাফ রিপোর্টার: ধামরাইয়ে প্রধান মন্ত্রীর কার্য্যালয়ের প্রকল্প জমি আছে ঘর নেই, তার নিজ জমিতে ঘর নির্মান প্রকল্প ২০১৯ এর আওতাধীন ২শত ৩৮টি ঘর নির্মানের জন্য ২ কোটি ৩৮ লাখ টাকার প্রকল্পে ধামরাইয়ের সাবেক উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএন ও) আবুল কালাম ও প্রকল্পের সাধারন সম্পাদক উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পি আইও) শহিদুল ইসলাম দুই জনে মিলে প্রকল্পের কাজ শেষ না করেই টাকা উত্তোলন করে ভাগ ভাটোয়ারা করে তারা নিজেদের পকেট ভরেছে। এদিকে অনেক ভুক্তভোগী এই ঘরের জন্য ঘুষ দিয়ে ঘর না পেয়ে  তারা সাবেক ইউ এন ও আবুল কালামের খোজে উপজেলা এসে অনেকে ভীর করছে বলে অভিযোগ উঠেছে । এদিকে জাতীয় দৈনিক ও সাপ্তাহিক পত্রিকা গুলোতে সংবাদ প্রকাশ হওয়ায় রাষ্ট্রের  œ গোয়েন্দা সংস্থাগুলো এখন তৎপর হয়েছে পরেছে। প্রতিটি ঘরের জন্য  ১ লাখ  টাকা বরাদ্ব থাকা স্বত্তে ও   ইউ এন ও আবুল কালাম দুনির্তী অনিয়ম করে প্রতিটি ঘরে  ৪০ /৪৫ হাজার টাকা খরচ করেন । বাকী টাকা গুলো লুট পাট নিজের পকেট ভরেছে  । 

এই আবুল কালাম বিশ^বিদ্যালয়ে অধ্যায়নের সময় ছাত্রলীগের সদস্য হওয়ায় তিনি কোন তোয়াক্কা না করে দাপটের সাথে প্রধান মন্ত্রী কার্য্যালয়ের  প্রকল্পের টাকা লুট পাট করে ধামরাইয়ে নিরিহ দরিদ্র পরিবার গুলোর সাথে প্রতরনা করে হাতিয়ে নিয়েছে কোটি টাকা । 

অপরাধ বিচিত্রার এ প্রতিবেদক ধামরাই ইপজেলা প্রকল্প বাস্তবায়ন  কর্মকর্তা (পিআই ও) শহিদুল ইসলামকে কাছে প্রধান মন্ত্রীর এই প্রকল্পের ব্যাপারে তথ্য জানতে চাইলে তিনি বলেন, আমার কাছে কোন তথ্য নাই সব কাগজ পত্র সাবেক ইউ এন ও আবুল কালামের কাছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

eight + three =