ঝালকাঠিতে নারীকে কুপিয়ে হত্যার দায়ে ২ ডাকাতের ফাঁসি, ৩ জনের যাবজ্জীবন

0
409

রহিম রেজা, ঝালকাঠি: ঝালকাঠি সদর উপজেলার শেখেরহাট ইউনিয়নের রাজপাশা গ্রামে ডাকাত কর্তৃক গৃহকর্তার মা আনোয়ারা বেগমকে কুপিয়ে হত্যার মামলায় ২ জনকে ফাঁসি এবং ৩ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডে দন্ডিত করে রায় দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। ২৩ সেপ্টেম্বর সোমবার দুপুরে বিচারক এসকে তোফায়েল হাসান আসামীদের উপস্থিতিতে রায় ঘোষণা করেন। ফাঁসির দন্ডপ্রাপ্তরা হলেন, সদর উপজেলার শেখেরহাট ইউনিয়নের রাজপাশা গ্রামের প্রয়াত আবুল হোসেনের ছেলে খায়রুল আলম ওরফে শেখ হাসান এবং একই গ্রামের প্রয়াত জালাল সরদারের ছেলে পিন্টাল ওরফে পিন্টু। যাবজ্জীবন সশ্রম কারাদন্ডে দন্ডিতরা হলেন, একই গ্রামের আবুল হোসেনের দুই ছেলে রিপন মিয়া ও সালাম মিয়া এবং আব্দুস সোবাহানের ছেলে সাহাদাৎ হোসেন।

অভিযোগ প্রমানিত না হওয়ায় মামলার অপর দুই আসামীকে খালাস দিয়েছে আদালত। রাষ্ট্র পক্ষের আইনজীবি এম আলম খান কামাল জানান, ২০০২ সালের ১৭ মে রাতে ঝালকাঠি সদর উপজেলার শেখেরহাট ইউনিয়নের রাজপাশা গ্রামে দন্ডিতরা লিটন সিকদারকে হত্যা ও তাদের বাড়িতে ডাকাতি করতে আসে।

এসময় লিটন সিকদারের মা আনোয়ারা বেগম কুপি বাতি জ্বালিয়ে দিলে একই গ্রামের এ ডাকাতদলের চেহারা চিনে ফেলেন ঘরের লোকজন। এসময় ডাকাতরা ক্ষিপ্ত হয়ে আনোয়ারা বেগমকে কুপিয়ে হত্যা করে। এ ঘটনার পরদিন সদর থানায় ৭ জনকে আসামী করে মামলা হলে গোয়েন্দা পুলিশ (সিআইডি) তদন্ত শেষে ২০০৪ সালের ২১ ডিসেম্বর আসামীদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

9 − nine =