তুরাগ নদীর জায়গা দখল করে অবৈধ ইট ভাটা নির্মাণ

0
210

সাভার বিরুলিয়া ইউনিয়নের সাদুল্লাহপুর বাজারের দক্ষিণ পাশেই তুরাগ নদীর জায়গা দখল করে অবৈধ ইট ভাটা নির্মাণ করে অবৈধভাবে ব্যবসা চালিয়ে যাচ্ছে সাভারের কাউন্দিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাইফুল আলম খান।

সাভার কাউন্দিয়ার সাবেক চেয়ারম্যান সাইফুল আলম খানের নদী দখলের কারণে কৃষক ধান চাষের বিশাল ক্ষতি বলে জানান স্থানীয় চাষিরা।

একটি সূত্রে জানা যায় সাভার বিরুলিয়া ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতির ক্ষমতায় চলছে এই অবৈধ ইট ভাটার ব্যবসা। কৃষক জানায় নদী দখল করে ভরাট করার কারনে নদীর পানি প্রবাহিত না হওয়ায় চাষ করা সম্ভব হচ্ছে না।

এ বিষয়ে বিরুলিয়ার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব সাইদুর রহমান সুজনের সাথে তার মুঠোফোনে কল দিলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

তবে বিরুলিয়ার ইউনিয়নের কয়েকজন জনপ্রতিনিধির সাথে কথা বললে তারা নদী দখল বিষয়টি নিশ্চিত করে বলেন ক্ষমতার অপব্যবহার করে প্রভাবশালী নেতার ক্ষমতায় এই ইট ভাটার অবৈধ ব্যবসা চলছে।

নদীমাতৃক দেশ বাংলাদেশ। তাই নদী বাঁচাও, মানুষ বাঁচাও তাহলে বাচবে কৃষক হাসবে দেশ। বাংলাদেশের উন্নয়ন নির্ভর করে কৃষকের উপর আজ সেই নির্ভরতা অবৈধ ক্ষমতার কাছে ধাপে ধাপে বন্ধ হয়ে যাচ্ছে।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব পারভেজুর রহমান জুম্মন স্যারের দৃষ্টি আকর্ষণ করেছে বিরুলিয়ার সাধারণ কৃষকেরা। কৃষকরা অবৈধ ক্ষমতার কাছে জিম্মি তাই প্রশাসনের সাহায্য কামনা করছেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

1 × four =