ঘুষের ২০ হাজার টাকাসহ আনসার ভিডিপি কর্মকর্তা গ্রেফতার

0
589

বগুড়ায় ঘুষের ২০ হাজার টাকাসহ সদর উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা আনিছুর রহমান খানকে গ্রেফতার করেছে দুদক। রবিবার বিকেল ৫টার দিকে শহরের মালতিনগর জেলা আনসার ও ভিডিপি কার্যালয়ে তার কক্ষ থেকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, গত ৯ সেপ্টেম্বর বৃক্ষ রোপণ কর্মসূচিতে আনসার ও ভিডিপির ১২ জন ওয়ার্ড লিডার অনুপস্থিত ছিলেন। অনুপস্থিতির কারণে সদর উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা তাদেরকে কৈফিয়ত তলব করেন। এরপর ওই ১২ জনের কাছে ১০ হাজার টাকা করে এক লাখ ২০ হাজার টাকা ঘুষ দাবি করেন আনিছুর রহমান। গত ২২ অক্টোবর ওই ১২ জনকে অফিসে ডেকে ১০ হাজার করে টাকা না দিলে তাদেরকে চাকরিচ্যুত করা হবে বলে জানান তিনি। চাকরি রক্ষার্থে ১২ জন আনসার সদস্য প্রত্যকে ৫ হাজার করে ৬০ হাজার টাকা দিতে রাজি হন। ভুক্তভোগীরা এ ব্যাপারে দুর্নীতি দমন কমিশন বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ে অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে দুদকের একটি টিম রবিবার বিকেলে অফিসে অভিযান চালায়। দুদকের টিম দেখে আনিছুর রহমান দৌড়ে পালানোর চেষ্টা করলে দুদক সদস্যরা তাকে আটক করে তার হেফাজতে থাকা ঘুষের ২০ হাজার টাকা উদ্ধার করেন।

দুদক বগুড়া জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক ওয়াহিদ মঞ্জুর সোহাগ বলেন, আনসার সদস্য শাকিল আল মামুন, শাহরিয়ার কবির তমালসহ ১২ জনের অভিযোগের ভিত্তিতে আনিছুর রহমানকে গ্রেফতার করা হয়েছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

4 × 1 =