জাপানে কর্মী নিয়োগের ভুয়া বিজ্ঞপ্তি

0
845

সরকারি অনুমোদন না নিয়ে জাপানে কর্মী পাঠানোর ভুয়া বিজ্ঞপ্তি ও ভুয়া চুক্তিপত্র পাওয়ার অপরাধে রাজধানীর মিরপুরের কাজীপাড়ায় অবস্থিত টিএমএসএস এর একটি ডোমেইন টিএমএসএস আইসিটিকে সাড়ে দশ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার দুপুরে র‍্যাব-৩ এর সহায়তায় প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় নির্বাহী ম্যাজিস্ট্রেট ড. মাসুমা পারভীনের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালিত হয়।

জাপানে চাকরির প্রলোভন দেখিয়ে পত্রিকায় ভুয়া বিজ্ঞপ্তি প্রকাশ ও কর্মীদের প্রশিক্ষণ ও ভিসা প্রসেসিং বাবদ প্রতিজনের কাছ থেকে আট লাখ টাকা চার্জ ও ফি নেওয়ার প্রাক্কালে এই অভিযান পরিচালনা করা হয়।

এ প্রসঙ্গে মন্ত্রণালয়ের একটি সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কাজীপাড়ার ৬৩১/৫ নম্বর বাসায় টিএমএসএস-এর কার্যালয়ে ড. মাসুমা পারভীনের নেতৃত্বে অভিযান চালিয়ে ওই অফিসের পরিচালক নিগার সুলতানা, জোনাল ম্যানেজার মনিরুল ইসলাম ও বাবলু সরোয়ার নামে তিন জনকে বৈদেশিক কর্মসংস্থান ও অভিবাসী আইন ২০১৩ এর ৩২ ও ৩৩ ধারায় যথাক্রমে চাকরির প্রলোভন দেখিয়ে ভুয়া বিজ্ঞপ্তি প্রকাশ ও ভুয়া ডিমান্ড লেটার, ভিসা ক্রয়-বিক্রয় এর নামে অবৈধ অফিস খুলে ব্যবসা করছিল। এসব অপরাধে প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

ten − two =