কিশোরগঞ্জে ভূমিহীনের সরকারি কবুলিয়াত জমি অবৈধভাবে দখল দোকান ঘর নির্মাণ

0
408

অপরাধ বিচিত্রা : নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার ৪ নংবাহাগিলী ইউনিয়নের ০৮ নং ওয়ার্ডের শুকান ডাঙ্গার হাট গ্রামের মোঃ সহির উদ্দিন (৫৫)একজন আদর্শ গ্রামের অসহায় ভূমিহীন ব্যক্তি । বর্তমানে আদর্শ গ্রামের পাশে শুকান ডাঙ্গার হাট সৃষ্টি হলে একই গ্রামের মানিকুল ইসলাম (৩০) ও ফজিদুল ইসলাম (৩৫) এর পরস্পরের যোগসাজশে ভূমিহীনের সরকারি বন্দোবস্ত / কবুলিয়াত দেওয়া জমির উপর অবৈধভাবে জবর দখল করে এবং দোকানঘর নির্মাণ করে এই ক্যাডার বাহিনী । গত ২৬-০১-১৯ ইং তারিখে মানিকুল,  ফজিদুল ও তাদের ক্যাডার বাহিনী ধারালো ছোরা লাঠিসোটা নিয়ে ভূমিহীন সহির উদ্দিনের বসত বাড়ি ভাঙচুর করে এবং জোরপূর্বক দোকান ঘর নির্মাণ করে । একপর্যায়ে সহির উদ্দিনের পরিবারের সদস্যরা বাধা দিলে সহিরের ছেলে আব্দুর রশিদ ও তার ভাতিজা কে টানা হেঁচড়া করে বেধড়ক মারপিট করে গুরুতর জখম করে । বলে আর যদি তোমরা বেশি বাড়াবাড়ি করো তাহলে তোমাদের কে জানে মারিয়া ফেলিবো । তার পরিবারের সদস্যদের কূট-কৌশলে বিভিন্নভাবে হয়রানি মিথ্যা মামলা জেল-হাজতের ভয়-ভীতি ও হুমকি প্রদান করে ।

সহির উদ্দিন ও তার স্ত্রী মোছাঃ রশিদা বেগম অপরাধ বিচিত্রা কে অভিযোগ করে বলে আমরা আদর্শ গ্রামের ভূমিহীন গত ২৯ মার্চ ২০০৭ ইং তারিখে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) । এর নিকট হইতে মৌজা-দক্ষিণ বাহাগিলী খতিয়ান – ১, দাগ – ৩৫০৫ এর মধ্যে ০৯ শতক জমি ৯৯ বছরের জন্য বন্দোবস্ত করে বাড়িঘর নির্মাণ করে ।

সহির উদ্দিন মানসিক ও শারীরিক ভাবে অসুস্থ থাকায় তার স্ত্রী মোছাঃ রশিদা বেগম বাদী হয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আমলী আদালত নীলফামারীতে একটি মামলা আনায়ন করে । যার মামলা নং ৪০/২০১৯ । (ফলোয়াপ চলবে)….

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

seventeen − 11 =