ধন্যবাদ দুই দলকে এমন কঠিন কন্ডিশনে এই ম্যাচটি খেলার জন্য

0
83

স্বাস্থ্যঝুঁকির আশঙ্কা নিয়েই দিল্লিতে সফরকারী বাংলাদেশ আর স্বাগতিক ভারতের ক্রিকেটারদের মাঠে নামতে হয়। আর সেখানে ভারতের বিপক্ষে ৭ উইকেটের এ ঐতিহাসিক জয় পায় বাংলাদেশ। এ জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে মাহমুদুল্লাহ রিয়াদের দল।

দিল্লির অরুন জেটলি (সাবেক ফিরোজ শাহ কোটলা) স্টেডিয়ামে ভারতের বিপক্ষে ৯ বারের দেখায় প্রথমবার জয় পেয়েছে বাংলাদেশ।

এর আগে, দিল্লির অসহনীয় বায়ু দূষণের কারণে পরিবেশবাদিদের চিঠি পেয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তারা জানায়, দিল্লিতে বাংলাদেশ-ভারত টি-টোয়েন্টি ম্যাচটি যেন আয়োজন না করা হয়।

বাংলাদেশ-ভারত টি-টোয়েন্টি ম্যাচটি দিল্লিতে না করে অন্য কোনো শহরে আয়োজন করা যেত কী না-এমন প্রশ্নেরও জবাব দিতে হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলিকে।

তবে, সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ম্যাচটি শেষ হয়েছে। ম্যাচ শেষে ভারতীয় ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট গাঙ্গুলি টুইট করেছেন। সেখানে তিনি লেখেন, ‘ধন্যবাদ দুই দলকে এমন কঠিন কন্ডিশনে এই ম্যাচটি খেলার জন্য। অভিনন্দন বাংলাদেশ।’

প্রথমে ব্যাট করতে নেমে নির্দিষ্ট ওভার শেষে ৬ উইকেট হারিয় ১৪৮ রান করে ভারত। ১৪৯ রানের লক্ষ্য টাইগাররা ৩ বল বাকি থাকতেই জয় নিশ্চিত করে। ম্যাচে ৪৩ বলে ৬০ রান করে অপরাজিত থাকেন মুশফিক। এই রান করতে তিনি ৮ টি চার ও এক ছক্কা হাঁকান। জিতে নেন ম্যাচ সেরার পুরস্কার।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

17 + one =