ঢাকা-আরিচা মহাসড়কে ধামরাইয়ে এক্সেল লোড ষ্টেশনে থামছে না চাঁদাবাজী

0
435

আমির হামজা  :  ঢাকার ধামরাইয়ে এক্সেল লোড ষ্টেশনে যানবাহনে থামছে না সন্ত্রাসীদের চাঁদাবাজী । জানাগেছে, ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ে বাথুলী এলাকায় যানবাহনের ওজন মাপার এক্সেল লোড আন লোড ষ্টেশনে সরকারী নিয়ম নিতী বর্হিভুত আইন ভঙ্গ করে একদল পেশাদার সন্ত্রাসীরা  দিনে ও রাতে  নিয়মিত বীরদর্পে যানবাহন থেকে চাঁদা তুলছে । এক্সেল লোড ষ্টেশনে চলছে রাম রাজত্ব কায়েম , যেন দেখার কেউ নেই । ২০০৫ সালে এক্সেল লোড ষ্টেশন চালু হওয়ার পরে  নামে মাত্র একটি কোম্পানীকে সরকার শুধু এক্সেল লোডের রক্ষনা বেক্ষনের দায়িত্ব দেন । সেই সুযোগে কোম্পানীর মালিক জনি নেতৃত্বে গড়ে উঠেছে শতাধিক একদল সন্ত্রাসী বাহিনী । সেই বাহিনী দিয়ে যাবাহনের চালকদের এক্সেল লোডে  বেশি ওজন দেখিয়ে জিম্মি করে হাতিয়ে নিচ্ছে কোটি, কোটি টাকার চাঁদা  । যদি কোন যানবাহনের চালক  চাঁদা দিতে অস্বীকার করে তা হলে তার উপর নেমে আসে অমানুষিক নির্যাতন ্। আর এ, ভাবে চলে আসে এক্সেল লোড ষ্টেশনের চাঁদবাজী । চাঁদাবাজরা লাখ লাখ টাকা খরচ করে মিডিয়া কর্মী ,স্থানীয় প্রশাসন ও রাজনৈতিক দলের নেতা কর্মীদের ম্যানেজ করে চালিয়ে যাচ্ছে । যে কারনে ঢাকা-আরিচা মহসড়কের বাথুলীর এক্সেল লোড আন লোড ষ্টেশনের কোন দুর্নিতীর তথ্য ফাঁস হচ্ছে না।

সেই সুযোগে সন্ত্রাসীরা চাঁজাবাজীতে বেপরোয়া হয়ে উঠেছে । ওই কোম্পানীর  চাঁদাবাজদের সাথে হাইওয়ে ও থানা পুলিশ মিলে এ অপর্কমগুলো চালাচ্ছে দীর্ঘ দিন ধরে। যে কারনে চাঁদাবাজী বন্ধ হচ্ছে না । মাঝে মধ্যে পত্রিকায় সংবাদ প্রকাশ হলে চাঁদাবাজী আরও বেড়ে যাই ।

সেই সুযোগে সন্ত্রাসীরা পত্রিকায় সংবাদ প্রকাশ হয়েছে প্রশাসনের চাঁপ রয়েছে বলে যানবাহনের চালকদের কাছ থেকে বেশি বেশি চাঁদা আদায় করছে। কিন্তু প্রশাসনের উর্ধত্বন কর্মকতারা রয়েছে নীরব ভুমিকায় ।  কিন্তু প্রকৃত পক্ষে থানা পুলিশের শেল্টারে সন্ত্রাসীরা চাঁদাবাজী চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ রয়েছে।

পুলিশের সোর্স হিসেবে খ্যাত ক্রাইম রিপোর্টার নামে এক তথা কথিত ভুয়া সাংবাদিককে দিয়ে এক্সেল লোড ষ্টেশনের চাঁদাবাজীর ও মাদক দ্রব্য বিক্রির টাকাগুলো নিয়মিত ভাবে মাসোহারা পাচ্ছে পুলিশ, গোপন সংবাদের ভিক্তিতে জানাগেছে । প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী জানায় নামধারী ভুয়া সাংবাদিক এক্সেল লোড ষ্টেশনের তথা কথিত ম্যানেজার  রুমে দিনে ও রাতে বসে আড্ডা দিতে দেখা যায় ।

ষ্টেশনে যদি কোন ঝামেলা হয় তাহলে নামধারী ভুয়া সাংবাদিক  ( দালাল )  দিয়ে মিট করান কোম্পানীর মালিক জনি । এলাকাবাসীর দাবী অবিলম্বে এক্সেল লোড ষ্টেশন থেকে সস্ত্রাসী, চাঁদাবাজদের গ্রেফতার করতে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের হস্ত্রক্ষেপ কামনা করছে ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

16 − 4 =