মুখে ৫ কেজি ওজনের ভার নিয়ে চলেছে অসহায় জীবন

0
43

মানুষ মানুষের জন্য মানুষ একমাত্র তাদেরই বলা যায়,যাদের মানবতা এবং মনুষ্যত্ব জ্ঞান বলে কিছু রয়েছে”।অার্থিকভাবে অস্বচ্ছল তবুও ভিক্ষা করে না কারণ তিনি ছোট বেলায় পাঠ্যপ্রস্তুকে পড়েছিলেন, নবীজির (সা.), শিক্ষা করোনা ভিক্ষা, রাসুলুল্লাহু আরো বলেছে, ভিক্ষুক ব্যাক্তি আল্লাহর রহমত হতে বঞ্চিত।

অর্থের অভাবে চিকিৎসা করতে পারছেন না।

অাজ অামার মোটফোনে কথা বলে তিনি জানিয়েছেন প্রতিবন্ধি প্রর্যবেক্ষণ অফিসার আক্তার ভাইয়ের সহযোগিতার মাধ্যমে গত কাল মোঙ্গলবার ( ১৭ সেপ্টেম্বর) প্রতিবন্ধী অাইডি কার্ডটি ১নং তেশরপাড়ীর মেম্বার হাত থেকে গ্রহন করেন।

গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার কিশোরপাড়ী ইউনিয়নের সুন্তানপুর গ্রামের তছলিম উদ্দিনের ছেলে অসুস্থ প্রতিবন্ধী ব্যক্তি।

২০১১ সালে কানের ডানপাশে ছোট্ট একটি ফোঁড়া উঠে সেখান থেকে রংপুর মেডিকেলে ২০১২ সালেই অপারেশন করে। তার পর থেকে আস্তে আস্তে এই টিউমারটি বিশাল আকার ধারণ করে। এই অবস্থায় টাকা না থাকায় চিকিৎসা করতে পারছে না। বিদেশে চিকিৎসার জন্য প্রচুর টাকার প্রয়োজন।

মোঃ মমতাজ উদ্দিন ও তার পিতা তছলিম উদ্দিন, এলাকার বিত্তবান ও প্রধানমন্ত্রীর সহযোগিতার মাধ্যমে বিদেশে তার ছেলের উন্নত চিকিৎসা করার সহযোগিতা চান।

তাকে প্রতিবন্ধিতা শনাক্তকরণ জরিপের মাধ্যমে প্রতিবন্ধী অাইডি কার্ড করে দেওয়ার বিষয়ে পলাশবাড়ি উপজেলা সমাজসেবা অফিসার জনাব মোঃ অারিফুল ইসলামের সাথে কথা বলেছি। তিনিও অাশ্বস্ত করেছেন। কিন্তু, অার্থিকভাবে অস্বচ্ছল হওয়া দিন দিন কষ্টে ভুগছেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

7 + 7 =