সম্পত্তির লোভে আপন ভাইকে মামলায় ফাঁসানোর ষড়যন্ত্র বোনের

0
1011

এ বি রনি: চট্টগ্রামে সম্পত্তির লোভে আপন বড় বোন আর দুলাভাইয়ের ষড়যন্ত্রের পড়ে দূর্বিসহ সহ হয়ে উঠেছে জামশেদ নামের এক যুবকের। ঘটনার বিবরণ দিতে গিয়ে আবু জামশেদ বলেন, খুব ছোট বেলায় মা বাবাকে হারিয়েছি। ২০০১ সালে একটি কার্টন ফ্যাক্টরিতে কাজ করতে গিয়ে হাত কেটে যায়। জীবন সংগ্রাম থেমে যায়নি। সম্প্রতি ছোট বোনকে বিয়ে দিয়েছি। জামসেদ জানান, মায়ের সম্পত্তির দুই বোনের অংশ আমি কিনে নিই। আমাকে আদালতে রেজিস্ট্রি দিয়েছে। আমি টাকাও পরিশোধ করেছি। এখন নির্মাণাধীন বাড়ির একটা ফ্লোর দাবী করছে বড় বোন। তিনি বলেন, আমার বোন জামাই পিলার, গিরগিটি কেনা সহ রাষ্ট্রবিরোধী আজেবাজে জিনিসের পেছেনে দৌড়ান। আমি যে টাকা জায়গা কেনা বাবদ দিয়েছিলাম। টাকাগুলো সে পথে হারিয়েছে। তাদের দাবী মেনে না নিলে আমাকে কিভাবে ষড়যন্ত্র করে মামলায় ফাঁসানো হবে আমার বোন বড়বোন শারমিন আক্তার আর বোন জামাই শাহাবুদ্দিনের এই অডিও রেকর্ড আমার হাতে আছে। আমার শুভাকাঙ্খীরা এই অডিও গুলো দিয়ে আমাকে সাবধানে থাকতে বলেছেন। তার প্রমান পায় যখন চট্টগ্রামের একটি থানার এক এসআই আমাকে একটি মামলার ব্যাপারে জিজ্ঞাসাবাদ করেন। রাষ্ট্রবাদী এই সেনসিটিভ মামলায় আমাকে ডাকার পর আমি বিচলিত হয়ে পড়ি। তবে আমি নিরপরাধ তাই দূর্বল হয়নি। স্থানীয় থানা পুলিশ আমার ব্যাপারে অবগত হয়েছে। এলাকার লোকজনও আমার ব্যাপারে সাক্ষ্য দিবে। আমি কোন অসামাজিক রাষ্ট্রবিরোধী কার্যকলাপে জড়িত নই। সুতরাং আমি সৎ সাহস নিয়ে চলি। এক প্রশ্নের জবাবে জামসেদ জানান, পতেঙ্গা থানার একটি সোনা আটকের মামলায় জানতে চেয়েছিল।

এলাকার লোকজনও আমার ব্যাপারে সাক্ষ্য দিবে। আমি কোন অসামাজিক রাষ্ট্রবিরোধী কার্যকলাপে জড়িত নই। সুতরাং আমি সৎ সাহস নিয়ে চলি। এক প্রশ্নের জবাবে জামসেদ জানান, পতেঙ্গা থানার একটি সোনা আটকের মামলায় জানতে চেয়েছিল।

আমি জবাব দিয়েছি। তিনি বলেন, অবাক করা ব্যাপার হচ্ছে দেশ এবং বিদেশ থেকে আমার বোনের হয়ে আমাকে লাগাতার হুমকি দিচ্ছে। এই অডিও গুলি রেকর্ড আছে জানিয়ে তিনি বলেন, আমাকে দুদকের হুমকি দেয়া হয়।

বোন এবং বোন জামাইর অডিও রেকর্ডে পথের ফকির বানানোর পাশাপাশি আমাকে দুনিয়া থেকে সরিয়ে দেওয়ার পরিকল্পনা কথা উল্লেখ আছে জানিয়ে জামসেদ  বলেন, এই ঘটনায় মহানগর মূখ্য হাকিমের আদালতে করা সাধারণ ডায়েরি করেছি। 

(যার নম্বর ২১৪/২০১৯) তিনি জানান, প্রশাসনকে যারা মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত করেন তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। তবে শারমিন আক্তারের স্বামী শাহাবুদ্দিন এই অভিযোগ অস্বীকার করে বলেন, জামসেদ বোনকে তার জায়গার ভাগও দিচ্ছে না, নির্মাণাধীন বাড়ি থেকেও বঞ্ছিত করার চেষ্টা করছে। (চলমান)

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

12 + 11 =