পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিক বাবু হামলার শিকার

0
550

রাজধানী কামরাঙীরচর থানার বিপরীতে অবস্থিত চা-দোকানে দি প্রেজেন্ট টাইমস ও দৈনিক নবজীবন পত্রিকার বার্তা সম্পাদক জিন্নাতুল ইসলাম বাবুর উপর হামলা করা হয়। ১৩ নভেম্বর বুধবার সকাল ৯ টায় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিক বাবু মুহুরি আফজালের হামলার শিকার হন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সাংবাদিক বাবু মুহুরি আফজালের ছবি তুলতে গেলে তিনি ক্ষুব্দ হয়ে ক্ষিপ্র গতিতে সাংবাদিকের দিকে তেড়ে এসে অকথ্য ভাষায় গালিগালাজ, হুমকি ধমকি ও অশ্লীল অঙ্গীভন্গি করতে থাকেন। এমতাবস্থায়, হামলাকারী আফজালের সাঙ্গপান্গ ফারুক ও আফসারসহ আরও কয়েকজন এসে বাবুর উপর অতর্কিত হামলা করেন। এসময় হামলাকারীরা লোহার রড ও বাঁশের লাঠি দিয়ে বেধড়ক মারধর করেন। তাদের আঘাতে তিনি রক্তাক্ত হয়ে মাটিতে লুটিয়ে পড়েন।

জানা যায়, আহত অবস্থায় আশপাশের দোকানদারগণ তাকে সেখান থেকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে ভর্তি করেন। এক্সরে রিপোর্টে দেখা যায় তার নাকের হাড় ভেঙ্গে গেছে। এবিষয়ে সাংবাদিক বাবু ও থানায় অভিযোগ পত্রের বরাতে জানা যায়, হামলাকারী আফজাল, আফসার ও ফারুক দীর্ঘদিন যাবত কামরাঙীরচর থানার সামনের সড়কে অবস্থিত চা-দোকানে বসে আড্ডা দেন। থানায় বিভিন্ন অপরাধে যেসব আসামি আটক হন। আটককৃত আসামিদের থানা থেকে বের করে দিবেন। এ বলে তাদের আত্মীয় স্বজনদের মিথ্যা আশ্বাস দিয়ে মোটা অংকের টাকা দাবি করেন। দরিদ্র মানুষেরা তাদের প্রস্তাব পূরণ করতে ব্যর্থ হলে তারা আটককৃত স্বজনদের ভয়ভীতি প্রদর্শন করেন। জানা যায়, তাদের এ অনৈতিক কর্মকাণ্ড সম্পর্কে তৎকালীন ওসি শাহিন ফকিরকে অবহিত করেন সাংবাদিক বাবু। তখন, ওসি তাকে এবিষয়ে ব্যবস্থা গ্রহণ করবেন বলে তাকে আশ্বস্ত করেন।

এবিষয়ে কামরাঙীরচর থানার বর্তমান অফিসার ইনচার্জ মশিউর রহমান বলেন, বিষয়টি আসলে দুঃখজনক। যেহেতু ঝুঁকিপূর্ণ সেহেতু, আপনাদের উপর হামলা হওয়ার সবসময় আশংকা রয়েছে। তিনি বলেন, অপরাধীদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রদান করব।

উল্লেখ যে, আহত সাংবাদিক জিন্নাতুল ইসলাম বাবুর উপর হামলা হওয়ায় তিনি থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগটি ওসি গ্রহণ করেন। তাৎক্ষণিকভাবে, তার অধীনস্থ কর্মকর্তাদের এবিষয়ে ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

17 − 15 =