দেশে কোনো সন্ত্রাস, দুর্নীতিবাজ থাকবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

0
503

অপরাধ বিচিত্রা ডেস্ক: দেশে সুশাসন প্রতিষ্ঠা করতেই প্রধানমন্ত্রী অভিযানের নির্দেশনা দিয়েছেন। এছাড়া তিনি দুর্নীতিপরায়ণ ও অবৈধ কাজে যারা সম্পৃক্ত তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনার নির্দেশনা দিয়েছেন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সাভারের আশুলিয়ার পুকুরপাড় এলাকায় অরুনিমা গ্রুপের ডিএমসি অ্যাপারেলস কারখানার উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী সবসময় সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে। তারই চলমান প্রক্রিয়ায় যারা দেশে অবৈধভাবে টাকা-পয়সার মালিক হয়েছে তাদেরও আইনের আওতায় আনা হবে। তিনি বলেন, দুর্নীতিবিরোধী অভিযান করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে সুশাসন প্রতিষ্ঠা করতে চান। সুশাসন প্রতিষ্ঠা করতে যারা দেশে টেন্ডারবাজি, সন্ত্রাস ও ক্যাসিনো ব্যবসা করছে তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হচ্ছে জানিয়ে তিনি বলেন দেশে কোনো সন্ত্রাস দুর্নীতিবাজ থাকবে না। সবাইকে আইনের মুখোমুখি হতে হবে। কাউকে ছাড় দেয়া হবে না। মন্ত্রীর সঙ্গে এসময় উপস্থিত ছিলেন অরুনিমা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আবেদ হোসেন, উপব্যবস্থাপনা পরিচালক ফারুকুল ইসলাম, মহাব্যবস্থাপক সৈয়দ হামিদুল করিম, সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান মঞ্জু প্রমুখ।

ফেসবুকে গুজব রটনাকারীরা নজরদারিতে:

ফেসবুকে গুজব রটনাকারীরা সরকারের নজরদারিতে রয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। রবিবার (৩ নভেম্বর) সচিবালয়কেন্দ্রীক সাংবাদিকদের সংগঠন “বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম” বিএসআরএফ সংলাপে এসে মন্ত্রী এ কথা বলেন বলে ইউএনবি’র একটি খবরে বলা হয়। মন্ত্রী বলেন, “ফেসবুকে গুজব রটনাকারীরা সরকারের নজরদারিতে রয়েছে। যারা সম্প্রতি ফেসবুকে গুজব ছড়িয়েছেন তাদের বেশিরভাগকে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনা হয়েছে। গুজব-রটনাকারীদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।” আসাদুজ্জামান খান আরও বলেন, “ফেসবুক ব্যবহারের সময় সকলকে আরও সতর্ক ও দায়িত্বশীল হতে হবে যাতে ফেসবুকে কোনো গুজব বিভ্রান্তি সৃষ্টি করতে না পারে।” বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার চার্জশিট প্রসঙ্গে তিনি বলেন, “নিখুঁত চার্জশিট দিতেই একটু সময় লাগছে।

যারা সম্প্রতি ফেসবুকে গুজব ছড়িয়েছেন তাদের বেশিরভাগকে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনা হয়েছে। গুজব-রটনাকারীদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।” আসাদুজ্জামান খান আরও বলেন, “ফেসবুক ব্যবহারের সময় সকলকে আরও সতর্ক ও দায়িত্বশীল হতে হবে যাতে ফেসবুকে কোনো গুজব বিভ্রান্তি সৃষ্টি করতে না পারে।” বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার চার্জশিট প্রসঙ্গে তিনি বলেন, “নিখুঁত চার্জশিট দিতেই একটু সময় লাগছে।

তবে পুলিশ সমস্ত তথ্য পেয়েছে এবং শিগগিরই চার্জশিট জমা দেয়া হবে।” এসময় মাদকের বিরুদ্ধে সরকারের “জিরো টলারেন্স নীতি” প্রসঙ্গে মন্ত্রী বলেন, “সদ্য নিয়োগপ্রাপ্ত সরকারি কর্মকর্তাদের চাকরিতে যোগদানের আগে ডোপ টেস্ট করতে হয়েছে। মাদকাসক্তরা সরকারি চাকরি পাবে না। এ ক্ষেত্রে সিভিল সার্জনদের প্রধানমন্ত্রীর নির্দেশনা অবগত করা হয়েছে।”

“আমরা মাদক কঠোরভাবে নিয়ন্ত্রণ করার চেষ্টা করছি এবং এমন পদক্ষেপ নেয়া হয়েছে যাতে সীমান্ত দিয়ে মাদক দেশে প্রবেশ করতে না পারে,“যোগ করেন তিনি। এ সময় বিএসআরএফ সভাপতি তপন বিশ্বাস ও সাধারণ সম্পাদক শামীম আহমেদ উপস্থিত ছিলেন। 

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

five × 3 =