Site icon Aparadh Bichitra

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

গতকাল শনিবার ও গত শুক্রবার হবিগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক হবিগঞ্জের জনতা এক্সপ্রেস, দৈনিক খোয়াই, দৈনিক বিজয়ের প্রতিধ্বনি ও লোকালয় বার্তা পত্রিকায় ‘কখনো মানবাধিকার কর্মী আবার কখনো পুলিশের সোর্স জমির আলী’ জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নিকট ভুক্তভোগিদের অভিযোগ দায়ের’ শিরোনামে প্রকাশিত সংবাদটি আমার দৃষ্টি গোচর হয়েছে। সংবাদটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্য প্রনোদিত ও ভিত্তিহীন। নিজেদের দুর্নীতি ও অপকর্ম ঢাকতেই একটি প্রভাবশালী মহল আমার বিরুদ্ধে পুলিশ সুপার ও জেলা প্রশাসকের নিকট ভূয়া পরিচয় দিয়ে ও মিথ্যা তথ্য উপস্থাপন করে মানুষকে বিভ্রান্ত করতে এই সংবাদ প্রকাশ করিয়েছে। আমি এই মিথ্যা সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। প্রকৃত ঘটনা হল, আমি জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশনের হবিগঞ্জ জেলা কমিটির সভাপতি ও সাপ্তাহিক অপরাধ বিচিত্রা’র জেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছি।

আমি আমার পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে হবিগঞ্জের বিভিন্ন সরকারী ও বে-সরকারী অফিসে কর্মরত দুর্নীতিবাজ কর্মকর্তাদের তথ্য সংগ্রহ করছি এবং কারো কারো বিরুদ্ধে সাপ্তাহিক অপরাধ বিচিত্রায় সংবাদ প্রকাশ করছি।

এতে হবিগঞ্জের কারো কারো গাত্রদাহ হচ্ছে, ভরা ভাতে থাবা দেয়ার উপক্রম হচ্ছে। তাই ওই মহলটি ক্ষিপ্ত হয়ে আমার বিরুদ্ধে একের পর এক মিথ্যা সংবাদ প্রকাশ করছে। সংবাদগুলোতে হাস্যকর কিছু তথ্য দেয়া হচ্ছে। আমি এমপি-মন্ত্রীর জামাতা পরিচয় দিয়ে হবিগঞ্জে কারো কাছ থেকে কোন পায়দা নিয়েছি এমন কোন প্রমাণ কেউ দিতে পারবে না।

এমনটা করলে সকলের আগে প্রশাসনের জানার কথা। আমি কারো কাছ থেকে টাকা হাতিয়ে নিলে তারা আমার বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারতো। কিন্তু কেউ আমার বিরুদ্ধে এমন অভিযোগ করেনি। অথচ আমার বিরুদ্ধে একের পর এক মিথ্যা তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করা হচ্ছে।

আমি জিরো থেকে হিরো হয়ে যাচ্ছি তাও তারা লিখে যাচ্ছেন। প্রকৃত পক্ষে আমি অবৈধভাবে জিরো থেকে হিরো হলে দেশের আইন শৃংখলা বাহিনী আমার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা।

আমার মত একজন নিরীহ ও আইনের প্রতি শ্রদ্ধাশীল ব্যক্তির বিরুদ্ধে সংবাদ প্রকাশ করে নিজেদেরকেই তারা প্রশ্নবিদ্ধ করছে। এছাড়াও আমি নাকি শায়েস্তাগঞ্জের একটি সিএনজি চুরির মামলা আসামী।

যা একেবারেই হাস্যকর। প্রকৃতপক্ষে আমার উপর এরকম কোন মামলাই নেই। সাংবাদিকরা জাতির বিবেক, তাই তাদের কাছ থেকে এরকম মিথ্যা তথ্য বিভ্রাট সংবাদ কেউ আশা করে না, আমিও না। আমি প্রকাশিত ওই মিথ্যা সংবাদগুলো তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

মোঃ জমির আলী

সভাপতি

জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন

হবিগঞ্জ জেলা কমিটি

জেলা প্রতিনিধি

অপরাধ বিচিত্রা