চট্টগ্রামে মুক্তিযোদ্ধাকে হত্যার হুমকি ও হামলা, প্রতিবাদে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর সংবাদ সম্মেলন

0
588

মোঃ কামাল হোসেন, চট্টগ্রামঃ মুক্তিযোদ্ধার সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগরের ব্যানারে চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে গত ২৬ নভেম্বর সকাল ১১ ঘটিকায় সংবাদ সম্মেলন করে চট্টগ্রাম জেলার ডবলমুরিং থানার চৌমুহনী এলাকার বীর মুক্তিযোদ্ধা শামসুল আলম (সনদ নং- ম- ১২১৫৫১) বলেন, আগ্রাবাদস্থ চৌমুহনী এলাকার সন্ত্রাসী জাকির, রুপক, মামুন, বাবুল, ইতুর নেতৃত্বাধীন সন্ত্রাসী গ্রুফের সদস্যরা ১৪৯৮ শেখ মুজিব রোড চৌমহনীতে মুক্তিযোদ্ধা শামসুল আলমের নিজস্ব জায়গায় অবস্থিত ব্যবসায়ীক প্রতিষ্ঠান এস আজমীর ইলেক্ট্রিক ইঞ্জিনিয়ারিং এ এসে বিভিন্ন সময় ৫ লক্ষ টাকা চাঁদা দাবী করে আসছিল। প্রতিবারই শামসুল আলম টাকা দিতে অস্বীকৃতি জানান। এতে ক্ষিপ্ত হয়ে উল্লেখিত সন্ত্রাসীরা শামসুল আলমকে হত্যার হুমকি প্রদান করে। এ ব্যাপারে মুক্তিযোদ্ধা শামসুল আলমের স্ত্রী সবনম আক্তার বাদী হয়ে সি এম পির ডবলমুরিং থানায় সাধারণ ডায়েরি (১৩৪২) করেন। এর পর গত ২০ অক্টোবর সকাল ১০.৩০ ঘটিকায় শামসুল আলম তার ব্যবসায়ীক প্রতিষ্ঠানে নির্মাণ কাজ করার সময় উল্লেখিত সন্ত্রাসী দল এসে পূনরায় ৫ লক্ষ টাকা চাঁদা দাবী করে,

এবং চাঁদা না দিলে নির্মাণ কাজ করতে দেওয়া হবেনা বলে জানান। শামসুল আলম বারবার সন্ত্রাসীদের চাঁদা দিতে অশ্বীকৃতি জানালে এক পর্যায়ে সন্ত্রাসীরা শামসুল আলমের স্ত্রী সবনম সহ উপস্থিত পরিবারের সবাইকে এলোপাতারি হামলা করে।

হামলায় শামসুল আলমের স্ত্রী সবনম ও ভাই শাহাদাত হোসেন গুরুত্বর আহত হলে চিকিকিৎসার জন্য তাদেরকে জরুরী ভিত্তিতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভত্তি করা হয়।  এব্যাপারে মুক্তিযোদ্ধা শামসুল আলমের স্ত্রী মোটামুটি সুস্থ হয়ে গত ৩ নবেম্বর ২০১৯ ইং সি এম পির ডবলমুরিং থানায় এজাহার (০৬) দাখিল করেন।

ফলশ্রুতিতে গত ০৮ নবেম্বর মহসিন, বাবলু, মশু ও মফজলের নেতৃত্বে ঐ সন্ত্রাসী দল পুনরায় শামসুল আলমের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করে এবং সব মামলা প্রত্যাহার করার জন্য শামসুল আলম ও তার পরিবারের সদস্যদের হত্যার হমকি দেয়।

এর পর একই থানায় সন্ত্রাসীদের বিরুদ্ধে আবারও সাধারণ ডায়েরী (৫৪৩ তাং- ০৮/১১/২০১৯ ইং) করা হয়। জানাযায় হামলা মামলায় জর্জরিত বীর মুক্তিযোদ্ধা শামসুল আলম বর্তমানে এক প্রকারের অসহায়ত্বে জীবন যাপন করছেন।

তিনি দীর্ঘদিন হ্নদরোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন। সংবাদ সম্মেলনে তিনি ও তার পরিবারের সদস্যদেরকে উল্লেখিত চাঁদাবাজ, সন্ত্রাসী ও ভুমিদস্যুদের হাত থেকে রক্ষা করতে স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশ কমিশনারের হস্তক্ষেপ কামনা করেন।

 মুক্তিযোদ্ধ সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগর কর্তৃক আয়োজিত সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ড কমান্ডার মোজাফ্ফর আহমেদ, ডেপুটি কমান্ডার মোঃ শহীদুল হক চৌধুরী(ছৈয়দ), সহকারী কমান্ডার সাধন চন্দ্র বিশ্বাস,

মুক্তিযোদ্ধা শাসুল আলমের স্ত্রী সবনম আক্তার, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রিয় কমিটির সদস্য মোঃ সরওয়ার আলম চৌধুরী মনি, চট্টগ্রাম মহানগর যুগ্ম আহবায়ক মিজানুর রহমান সজীব, চট্টগ্রাম জেলার সদস্য সচিব কামরুল হুদা, সদস্য শাহজাহান সেলিম, পাভেল, মোঃ খোকন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

15 + 10 =