সাভারে রডের পরিবর্তে বাঁশ দিয়ে নির্মাণ করা হয়েছে ঝুঁকিপূর্ণ ২ তলা বাড়ি

0
421

কামরুল হাসান রুবেলঃ ঢাকার নিকটবর্তী সাভার হেমায়েতপুর মুসলিমপাড়া এলাকায় রডের পরিবর্তে বাঁশ দিয়ে নির্মাণ করা হয়েছে ঝুঁকিপূর্ণ ২ তলা বাড়ি।  এ ঝুঁকিপূর্ণ বাড়িতে বসবাস করছেন ২০ টির মতন পরিবার। এঘটনায় বাড়ির বাসিন্দাদের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে। এদিকে এঘটনায় তেঁতুলঝোড়া ইউনিয়নের পক্ষ থেকে বাড়ির মালিককে নোটিশ দিয়ে ব্যবস্থা নেওয়ার কথা বললেও ভবন মালিক কোন কর্ণপাৎ করছে না। এলাকাবাসী জানায় তেঁতুলঝোড়া ইউনিয়নের মুসলিমপাড়া এলাকায় গত কয়েক বছর আগে আব্দুল আলিম মনাই নামের এক ব্যক্তি রডের পরিবর্তে বাঁশ দিয়ে দুই তলা বাড়ি বানিয়ে ভাড়া দিয়েছে। এমন অবস্থায় বাড়ির ভাড়াটিয়াসহ আশেপাশের মানুষের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে।

যেকোন সময় বাঁশের তৈরি দুুইতলা ভবনটি ভেঙ্গে পড়ে বড় ধরণের দুর্ঘটনার আশঙ্কা করছে এলাকাবাসী। এদিকে ঝুঁকিপূর্ণ দুই তলা বাড়িটি শনাক্ত করে তেঁতুলঝোড়া ইউনিয়নের পক্ষ থেকে ভবন মালিক মনাকে নোটিশ দিয়ে ব্যবস্থা নেওয়ার কথা বললেও তিনি কোন সাড়া দেননি।

এবিষয়ে বাড়ির মালিক আব্দুল আলিম মনাই ক্যামেরার সামনে কথা বলতে রাজি হয়নি। ফোনে তার সাথে যোগাযোগ করা হলে,বাড়ি নির্মাণের বিষয়টি জানতে চাইলে তিনি আমাদেরকে জানান, বাড়িটি ভেঙে পড়েছে নাকি, ভেঙে তো পড়ে নাই। আমার বাড়ি করা ঠিক আছে, নেত্রকোনায় এভাবেই বাড়ি বানায় কোন সমস্যা তো হয় নাই। আমি  বাঁশ দিয়ে দোতলা বাড়ি করলেও, রড দিয়ে সিঁড়ি করেছি।

উপজেলা প্রশাসন  বাঁশ দিয়ে নির্মাণ করা ঝুঁকিপূর্ণ দুুই তলা বাড়িটির বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেবে এমনটাই জানিয়েছেন তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর। ভ· পপ কয়েকজন এলাকাবাসী ও মোহাম্মদ ফখরুল আলম সমর চেয়ারম্যান তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

one × five =