সভাপতি তছলিম ও সাঃ সম্পাদক মিলন রংপুরের পীরগাছা উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

0
233

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ আওয়ামীলীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক এবং বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। এগিয়ে যাওয়াকে ধারাবাহিক করতে আওয়ামীলীগের তৃণমুলে আরো শক্তিশালী করে গড়ে তুলতে হবে। আওয়ামীলীগ একটি দল নয়, এটি একটি অনুভূতির নাম। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্যদিয়ে এদেশকে পিছিয়ে নেয়ার ষড়যন্ত্র করা হয়েছিল। কিন্তু বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন বাংলাদেশের হাল ধরেছেন এবং সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়ন করে যাচ্ছেন। তিনি বলেন, আমাদের চাহিদার চেয়েও বেশি বিদ্যুৎ উৎপন্ন হয়েছে। গত ৯ নভেম্বর পর্যন্ত দেশে ২৩ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপন্ন হয়েছে। যা আমাদের চাহিদার চেয়ে অনেক বেশি। রোববার (১০ নভেম্বর) দুপুরে পীরগাছা উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। টিপু মুনশি আরো বলেন ‘আমরা আলু উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ। আলু এখন বিদেশে রফতানি হচ্ছে। এ বছর আমরা ১০হাজার মেট্রিক টন খাদ্যশস্য বিদেশে রফতানি করবো। ২০৩০ সালের মধ্যে এসডিজি বাস্তবায়নের লক্ষ্যমাত্রা হাতে নেয়া হয়েছে। তবে এর দুই বছর আগেই তা বাস্তবায়ন করা সম্ভব হবে।’

সম্মেলনে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করে উদ্বোধন করেন জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ।

সম্মেলনের প্রথম পর্বে উপজেলা আওলামী লীগের সভাপতি আব্দুল হাকিম সরদারের সভাপতিত্বে অন্যান্যর মধ্যে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন রংপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য হোসনে আরা লুৎফা ডালিয়া, সাংগঠনিক সম্পাদক তুহিন চৌধুরী, মোতাহার হোসেন মন্ডল মওলা, এ্যাড. আনোয়ারুল ইসলাম, দপ্তর সম্পাদক তৌহিদুর রহমান টুটুল, এ্যাড. দিলশাদ হোসেন মুকুল, কাউনিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনারুল ইসলাম মায়া প্রমূখ।

পরে ২য় অধিবেশনে পীরগাছা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ সভাপতিত্ব করেন এবং পরিচালনা করেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট রেজাউল করিম রাজু।

সম্মেলনে ছলিম উদ্দিন সভাপতি ও আব্দুল্লাহ আল মাহমুদ মিলন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। সম্মেলনে কাউন্সিলরদের সরাসরি ভোটে সভাপতি পদে তছলিম উদ্দিন নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দী প্রার্থী ছিলেন উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি আব্দুল হাকিম সরদার।

অপরদিকে সাধারণ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হন উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন।

সম্মেলনের দ্বিতীয় পর্বে গঠনতন্ত্র অনুযায়ী সহযোগী সংগঠন থেকে মূল দলে প্রার্থী হওয়ার সুযোগ না থাকায় তার প্রার্থিতা বাতিল করা হয়। ফলে আব্দুল্লাহ আল মাহমুদ মিলন বিনা প্রতিদ্বন্দিতায় সাধারণ সম্পাদক পদে পুনঃনির্বাচিত হন। ত্রি-বার্ষিক কাউন্সিলে রংপুর জেলা আওয়ামীলীগের সকল পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

5 × 3 =