প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে কটুক্তি করায় ৩ ছাত্রশিবিরকে গ্রেপ্তার করেছে রৌমারী পুলিশ

1
461

মাজহারুল ইসলাম: কুড়িগ্রামের রৌমারী প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপিকে কটুক্তি করে ফেসবুকে পোস্ট করার অপরাধে ৩ ছাত্রশিবিরকে গ্রেপ্তার করা হয়েছে। উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়ন আ’লীগের নেতাকর্মীরা রবিবার সন্ধা রাতে ওই ৩ যুবককে আটক করে পুলিশে সোপর্দ করে। থানা পুলিশ তাদের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে গতকাল সোমবার (২৫ নভেম্বর) তাদের আদালতে প্রেরণ করা হয়।দাঁতভাঙ্গা ইউনিয়ন আ’লীগ ও থানা পুলিশ সূত্রে জানা গেছে, ‘রবি রৌমারী কুড়িগ্রাম’ নামের একটি ফেসবুক আইডিতে ঠিকানা লেখা আছে বাংলাদেশ ইসলামি ছাত্রশিবির গুটলীগ্রাম, দাঁতভাঙ্গা, রৌমারী, কুড়িগ্রাম। স্থানীয় সংসদ সদস্য প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনকে ‘রাজাকার, ভোট ডাকাতি করে এমপি হয়েছেন’ উল্লেখ করে ফেসবুকে বিভিন্ন ভাষায় পোস্ট দেয়া হয়।

ওই একই আইডিতে আরেকটি পোস্টে উল্লেখ করা হয় জাকির এমপি চোর, টাকা মেরে দেয়। ফেসবুকে পৃথক পোস্ট দু’টি করার অপরাধে রবিউল ইসলাম (১৫) এবং ওই পোস্টে বাজে মন্তব্য করার অপরাধে রাসেল রানা ও নাহিদ হাসান নামের ৩জনকে অভিযুক্ত করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই আখতার হোসেন জানান, ক্ষমতাসিন দলের সংসদ সদস্য প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর নামে ফেসবুকে কটুক্তি করার অপরাধে থানায় অভিযোগ দায়ের করেন দাঁতভাঙ্গা ইউনিয়ন

আ’লীগের আশরাফুল ইসলাম লাল মিয়া নামের এককর্মী। অভিযোগের তদন্ত করে তথ্য প্রমাণ পাওয়ার পর মামলা দায়ের করা হয়। মামলায় তিনজনকে আসামি করার পর ওই তিন ছাত্রশিবিরকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

6 − five =