রাজিবপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে দু গ্রুপের রক্তক্ষয়ী সংর্ঘষের সম্ভাবনা দেখা দিয়েছে এবং টানটান উত্তেজনা বিরাজ করছে

0
516

মাজহারুল ইসলাম: কুড়িগ্রাম জেলার,রাজিবপুর উপজেলায় আওয়ামী লীগের কাউন্সিল অধিবেশনে রক্তক্ষয়ী সংর্ঘষের আসংস্কা রয়েছে বলে আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদক এর কাছ থেকে এসব তথ্য জানা গেছে। গতকাল শফিউল আলম জনসাধারনদের নিয়ে রাজিবপুর হাটে শোডাউ ও ত্রি বার্ষিক সম্মেলন দুই তারিখে অনুষ্ঠিত হবে তারই জানান দেয়ার লক্ষেই ত্রি বার্ষিক সম্মেলনের আয়োজন করা হয় বলে বক্তব্যে বক্তারা বলেন। তবে এই ঘটনা গুলোর সৃষ্টিপাত শুরু হয়েছে সংসদ এবং উপজেলার নির্বাচনকে কেন্দ্র করে, আজ উত্তেজনার ঘটনা ঘটছে। উপজেলা পরিষদের নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছিলেন রাজিবপুর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক শফিউল আলম। বিদ্রহী প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বীতায় ছিলেন, আকবর হোসেন হিরো চেয়ারম্যান উপজেলা সাবেক এবং উপজেলা আলীগের সংগ্রামী সাধারন সম্পাদক হিসাবে দীর্ঘদিন দায়ীত্ব পালন করে আসছিলেন আকবর হোসেন হিরো। উপজেলা নির্বাচনে শফিউল আলম নৌকা প্রতিকে হেরে যায় নৌকার প্রার্থী- বিদ্রহী প্রার্থী আকবর হোসেন হিরো  আনারস প্রতিকে বিপুল ভোটে  জয়লাভ করেন ।

বর্তমান আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই সরকার বিদ্রহী প্রার্থীকে সমর্থন করে তার পক্ষে ভোট প্রার্থনার অপরাধে সভাপতি এবং বর্তমান সাধারণ সম্পাদক শফিউল আলম এর মধ্যে চলছে টানটান উত্তেজনা।

উপজেলা আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলনের নানাবিধ সমস্যার বিষয় জানতে চাইলে শফিউল আলম জানান আমরা আওয়ামী লীগ করি আমি নৌকার মনোনয়ন পেয়েও পরাজয় করানো হয়েছে, শুধু আওয়ামী লীগের নেতাদের জন্য।

আব্দুল হাই সরকার আওয়ামী লীগের সভাপতি উপজেলা শাখা, তিনি বলেন নেত্রী বলে ছিলেন উপজেলার নেতৃবিন্ধুদের সিদ্ধান্তেই চোরান্ত হওয়ার কথা ছিলো উপজেলা চেয়ারম্যান প্রার্থী চোরান্ত হবে। কিšুÍ সবই উল্টাপাল্টা হওয়ার কারনেই দলের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়েছে বলে তিনি তার বক্তব্যে জানান। তারপর ০২-১২-১৯ ত্রি বার্ষিক সম্মেলনে রক্তক্ষয়ী সংর্ঘষের সম্ভাবনা নিয়ে আসংস্কায় রয়েছে ত্রী বার্ষিক সম্মেলনের ভোটরসহ উপজেলার আওয়ামী লীগ পরিবার গুলো সেবিষয় জানতে চাইলে আব্দুল হাই সরকার বলেন আমাদের কোন সমস্যা নেই ।  

তারপর ০২-১২-১৯ ত্রি বার্ষিক সম্মেলনে রক্তক্ষয়ী সংর্ঘষের সম্ভাবনা নিয়ে আসংস্কায় রয়েছে ত্রী বার্ষিক সম্মেলনের ভোটরসহ উপজেলার আওয়ামী লীগ পরিবার গুলো সেবিষয় জানতে চাইলে আব্দুল হাই সরকার বলেন আমাদের কোন সমস্যা নেই ।  

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

twenty − twelve =