জনসন-প্যারাসুট নকল বিক্রি করায় বাবা-ছেলের জেল

0
51

জনসন, প্যারাসুট, কুমারিকাসহ নামিদামি ব্র্যান্ডের আনুমানিক চার কোটি টাকার নকল কসমেটিক্স ধ্বংস করেছে পণ্যের মান নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

গতকাল সোমবার গভীর রাতে রাজধানীর চকবাজার এবং কেরানীগঞ্জে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এসব নকল কসমেটিক্স সামগ্রী জব্দ ও ধ্বংস করা হয়।

মঙ্গলবার বিএসটিআইয়ের সম্পাদক মঈনুদ্দীন মিয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএসটিআইয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাশিদা আক্তারের নেতৃত্বে ঢাকা মহানগরীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানে বিএসটিআইয়ের লাইসেন্স ব্যতিরেকে অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করে বিভিন্ন প্রতিষ্ঠানের পণ্য নকল করে বিক্রি করায় চকবাজারে মৌলভীবাজারের নকল কসমেটিক্স কোম্পানির মালিক মো. রবিন ও তার বাবা আব্দুস সোবহানকে এক লাখ টাকা জরিমানা এবং তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

অন্যদিকে কেরানীগঞ্জ থেকে তাদেরই কোম্পানির দুই ট্রাক নকল কসমেটিক্স জব্দ করে বিএসটিআইয়ের প্রধান কার্যালয়ে নিয়ে আসেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার এ মালামাল ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ডেমরা ডাম্পিং জোনে ধ্বংস করা হয়। নকল কসমেটিক্সের মধ্যে রয়েছে- জনসন অ্যান্ড জনসন লোশন এবং ক্রিম, প্যারাসুট নারিকেল তেল, কুমারিকা নারিকেল তেল ও হেয়ার অয়েল, জনসন অলিভ অয়েল, আমলা হেয়ার অয়েল, রিংগার্ড, বেটনোভেট ক্রিম, ইচ গার্ড, সিসা হেয়ার অয়েল, মুভ ক্রিম ও ফারফিউম সামগ্রী।মুখ করিয়া নামায পরিবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

eighteen − fifteen =