বাংলাদেশের ছেলেদের দলটা বেশ শক্তিশালী

0
58

এসএ গেমসে বাংলাদেশের ছেলেদের দলটা বেশ শক্তিশালী। সৌম্য সরকার তো আছেনই, সঙ্গে আছেন আফিফ হোসেন, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ নাঈমের মতো বেশ কিছু পরিচিত মুখ। শক্তিশালী এই দল মালদ্বীপের মতো আনকোরা দলকে উড়িয়ে দেবে, এমনটাই প্রত্যাশা। প্রথম ম্যাচে অন্তত সে প্রত্যাশাটা পূরণ করেছে বাংলাদেশ। মালদ্বীপকে ১০৯ রানে উড়িয়ে দিয়ে শুভসূচনা করেছে তারা।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ১৭৪ রান তোলে বাংলাদেশ। দুর্বল মালদ্বীপের বিরুদ্ধে ২০ ওভারে দু শ পার না করতে পারার যে আক্ষেপ ছিল, সে আক্ষেপটা বল হাতে ঘুচিয়ে দিয়েছেন বোলাররা। স্পিনারদের ঘূর্ণিতেই মূলত দিশেহারা হয়েছে মালদ্বীপ। ৪ ওভার বল করে ১৯ রান দিয়ে পাঁচ উইকেট নিয়েছেন বাঁহাতি অফ স্পিনার তানভীর ইসলাম। দুটি করে উইকেট নিয়েছেন দুই স্পিনার মিনহাজুল আবেদীন আফ্রিদি ও আফিফ হোসেন। বাকি উইকেটটা অধিনায়ক সৌম্য সরকার নিজেই নিয়েছেন। মালদ্বীপের হয়ে দুই ওপেনার আহমেদ হাসান (১২) ও আলী ইভান (১০) দুই অঙ্ক ছুঁতে পারলেও, বাকীদের স্কোর পাশাপাশি রাখলে ফোন নাম্বারের ডিজিট ভেবে ভ্রম হবে (৫, ৪, ৯, ৪, ২, ০, ৭, ৪, ৬)। তবে ম্যাচ জেতা হোক আর না হোক, মোটামুটি পুরো ইনিংস ব্যাট করতে চেয়েছে মালদ্বীপ। অল আউট হয়েছে একদম ১৯.২ ওভারে এসে।

এসএ গেমসে নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপকে ১০৯ রানে হারিয়েছে বাংলাদেশের অনূর্ধ্ব-২৩ দল

এর আগে ব্যাট করতে নেমে ১৭৪ রান তোলে বাংলাদেশ। দলের সর্বোচ্চ রান সংগ্রাহক নাজমুল হোসেন শান্ত। একটা চার ও তিন ছক্কায় ৩৮ বলে ৪৯ রান করেছেন তিনি। ৩৩ বলে ৪ চার ও দুই ছক্কায় ৪৬ রান করেছেন অধিনায়ক সৌম্য সরকার। ৪ চার ও এক ছক্কায় ২৮ বলে ৩৮ রান করেছেন সৌম্যর ওপেনিং সঙ্গী মোহাম্মদ নাঈম।

পাঁচ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন তানভীর ইসলাম।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

15 − 12 =