পাঁচ হোটেল ও রেস্তোরাঁকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা

1
639

অস্বাস্থ্যকর উপায়ে খাদ্যপণ্য তৈরি। পচা-বাসি গ্রিল, চিকেন ও মিষ্টি বিক্রি। খাবারে তেলাপোকা। এসব অপরাধে পাঁচ হোটেল ও রেস্তোরাঁকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার সাভারে অভিযান চালিয়ে এ জরিমানা করে বাণিজ্য মন্ত্রণালয়ের বাজার মনিটরিং টিম। অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল।

অভিযানের বিষয়ে তিনি বলেন, রাজধানীর অদূরে সাভারে বিভিন্ন খাবার হোটেলে ও রেস্তোরাঁয় অভিযান চালানো হয়। অভিযানে ৫টি প্রতিষ্ঠানকে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যসামগ্রী উৎপাদন করতে দেখা যায়। আগের দিনের বাসি গ্রিল, চিকেন, নুডলস মিষ্টিও ছিল। এ ছাড়া দেখা যায়, প্যাকেটজাত মসলা ও উপকরণ খাবারে ব্যবহার করা হচ্ছে, তাও মেয়াদোত্তীর্ণ-ভেজাল। সংরক্ষণ করা মিষ্টান্ন খাবারে তেলাপোকা পাওয়া যায়। এসব অপরাধে প্রতিষ্ঠানগুলোকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা

আব্দুল জব্বার মণ্ডল জানান, প্রতিষ্ঠানগুলোর মধ্যে যুগেশ মিষ্টান্ন ভান্ডারকে ৩০ হাজার টাকা, সাদাপুর যুগেশ মিষ্টান্ন ভান্ডারকে ৩০ হাজার, ইসলামিয়া রেস্তোরাঁকে ২০ হাজার, ক্যাফে সানলাইটকে ২০ হাজার এবং শুভেচ্ছা হোটেলকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। পচা মিষ্টি, বাসি গ্রিল ধ্বংস করা হয়। একই সঙ্গে প্রতিষ্ঠানগুলোকে ভোক্তা সংরক্ষণ আইন লঙ্ঘন না করার জন্য সতর্ক করা হয়।

জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান ভোক্তা অধিদফতরের এই কর্মকর্তা।

অভিযানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, খাদ্য, কৃষি, শিল্প মন্ত্রণালয় এবং সিটি কর্পোরেশনের প্রতিনিধিরা সার্বিক সহযোগিতা করেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

nineteen + 10 =