চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি

0
599

নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে ভারতে গণভোটের দাবি জানিয়ে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

বৃহস্পতিবার কলকাতার রানি রাসমনি রোডে এক জনসভায় তিনি এই চ্যালেঞ্জ ছুড়ে দেন।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে সারাদেশে গণভোট নেওয়া হোক। দেশের প্রতিটি মানুষ ভোট দিয়ে বলুন তারা এই ভেদাভেদ চান কি না? ভোট পরিচালনার দায়িত্বে থাকুক জাতিসংঘ ও মানবাধিকার সংগঠনের মতো নিরপেক্ষ কোনও সংস্থা। আর সেই গণভোটে হারলে পদত্যাগ করুন মোদি ও অমিত শাহ। এর পাশাপাশি তিনি নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে সারাদেশের মানুষকে দল, মত, ধর্ম নির্বিশেষে আন্দোলনে নামার ডাক দেন।

সোমবার-মঙ্গলবার ও বুধবার কলকাতা ও হাওড়াতে পরপর তিন দিন এনআরসি ও সিএএ’র বিরুদ্ধে পদযাত্রার পর আজ রানি রাসমনি রোডে তৃণমূলের প্রকাশ্য জনসভায় মমতা সাফ জানিয়ে দেন, কারও দয়ায় তিনি ভারতে বাস করেন না। দেশের জনগণকে পথে নেমে এই বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতা করার আহ্বান জানান। এর পাশাপাশি বিজেপি থেকে সতর্ক থাকার পরামর্শও দেন।

তার দাবি, বিজেপি হাজার হাজার কোটি টাকা দিয়ে মিথ্যা ভিডিও তৈরি করে সাম্প্রদায়িক উত্তেজনার সৃষ্টি করছে। মিথ্যা ভিডিওর পাশাপাশি ভোটার লিস্টে ভুয়া নাম ঢুকানোর ছক কষছে বিজেপি বলেও অভিযোগ করেন তিনি।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

10 + 1 =