পেঁয়াজের দাম ১০ টাকা কমালো টিসিবি

0
115

 রাজধানীতে খোলাবাজারে ন্যায্যমূল্যে ট্রাকে করে ৪৫ টাকা কেজি দরে দেশি পেঁয়াজ বিক্রি করে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। তবে বাজার পর্যালোচনা করে তা কেজিপ্রতি ১০ টাকা কমিয়েছে সংস্থাটি।

সোমবার (২৩ ডিসেম্বর) সকাল থেকে রাজধানীসহ সারাদেশে ৩৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি। আর একজন ক্রেতা সর্বোচ্চ দুই কেজির পরিবর্তে পাঁচ কেজি করে পেঁয়াজ কিনতে পারবেন।

টিসিবি’র প্রধান তথ্য দানকারী কর্মকর্তা মো. হুমায়ুন কবির বাংলানিউজকে বলেন, পেঁয়াজের দাম কমানো নিয়ে বিভিন্ন ধরনের সমালোচনা হচ্ছিল। পরে আমরা বাজার পর্যালোচনা করে সিদ্ধান্ত নিয়েছি ৩৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করবো। সোমবার থেকে সারাদেশে ৩৫ টাকা কেজি দরে খোলা বাজারে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি।

গত সেপ্টেম্বরের শেষ দিকে ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ ঘোষণা করলে বাংলাদেশে নিত্যপ্রয়োজনীয় পণ্যটির বাজার অস্থির হয়ে উঠে। দাম বাড়তে বাড়তে তা দেশের কোথাও কোথাও তিনশ টাকার ঘর ছোঁয়। এর মধ্যে সরকার বিভিন্ন উদ্যোগ নিলেও পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণ করা সম্ভব হয়নি। সাধারণ লোকজনের মধ্যে পেঁয়াজ পেঁছে দিতে টিসিবির মাধ্যমে ৪৫ টাকা কেজি দরে ট্রাক সেলও দেওয়া হয়।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

15 − 10 =