বাকেরগঞ্জে ভুয়া ডেনটিস্ট এর এক মাসের কারাদণ্ড

0
497

বরিশালের বাকেরগঞ্জে একজন ভুয়া ডেনটিস্ট ও এক অসাধু মেডিকেল টেকনিশিয়ানকে এক মাসের কারাদণ্ড দিয়েছে র‌্যাব-৮ এর ভ্রাম্যমাণ আদালত। ওই ভুয়া ডেনটিস্ট প্রতারণার মাধ্যমে দীর্ঘ দিন ধরে রোগীদের চিকিৎসা দিয়ে আসছিল।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন, ভুয়া ডেনটিস্ট শামীম হোসেন ও মেডিকেল টেকনিশিয়ান সুজন।

আজ রোববার সন্ধ্যায় র‌্যাবের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, র‌্যাব-৮ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, বেশ কিছু দিন ধরে বাকেরগঞ্জে একজন ভুয়া ডেনটিস্ট প্রতারণার মাধ্যমে রোগীদেরকে চিকিৎসা দিয়ে আসছে। একটি ডায়াগনস্টিক সেন্টারে বিভিন্ন রোগের পরীক্ষা-নিরীক্ষা যন্ত্রপাতি না থাকা সত্ত্বেও বিভিন্ন পরীক্ষা সম্পন্ন করে রিপোর্ট দেওয়া হচ্ছে।

এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে আজ দুপুর ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত র‌্যাব-৮ এর একটি দল বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম এবং বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার ডা. ফজলে রাব্বির সমন্বয়ে একটি ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় বাকেরগঞ্জে অবস্থিত কালিগঞ্জ বাজারের শাহানারা ডেন্টাল ক্লিনিক থেকে শামীম হোসেন নামে একজন ভুয়া ডেনটিস্টকে আটক করা হয়। একই সঙ্গে বাকেরগঞ্জ সদর রোড এলাকায় পলি ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার থেকে মেশিনপত্র ছাড়া বিভিন্ন ধরনের রোগের পরীক্ষা করার দায়ে মো. সুজন নামে একজন মেডিকেল টেকনিশিয়ানকে আটক করা হয়।

র‌্যাব জানায়, ডেন্টাল ক্লিনিকের যথাযথ পরিবেশ বজায় না রাখা ও একই যন্ত্রপাতি কয়েক বার ব্যবহার করার দায়ে ভুয়া ডেনটিস্ট শামীম আহম্মেদ এবং বিভিন্ন ভুয়া রিপোর্ট তৈরি করার জন্য টেকনিশিয়ান সুজন দুজনকেই এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এ ছাড়া যথাযথ লাইসেন্স না থাকায় শাহানারা ডেন্টাল ক্লিনিকটি সিলগালা করে দেয় ভ্রাম্যমাণ আদালত।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

ten + 16 =