বেগমগঞ্জে ভাঙ্গা ব্রিজে জনদূর্ভোগ

0
721

ইয়াকুব নবী ইমন, নোয়াখালী প্রতিনধি: নোয়াখালীর  বেগমগঞ্জ উপজেলার জমিদারহাট বড়পোলের দক্ষিণ পাশে সাবেক চেয়ারম্যান গিয়াস উদ্দিনের বাড়ির সামনের একটি ভাঙ্গা ব্রিজের কারণে চরম দূর্ভোগের শিকার হচ্ছেন স্থানীয়রা। ব্রিজ ভাঙ্গা হওয়ায় প্রতিনিয়ত ঘটছে দূর্ঘটনা। ব্রিজটি দিয়ে প্রতিদিন শত শত যানবাহন ঝুঁকি নিয়ে চলাচল করে। যাতায়াত করে হাজার হাজার মানুষ। জানা গেছে, বেগমগঞ্জ উপজেলার পূর্বাঞ্চলের গুরুত্বপূর্ন সড়ক বড়পোল থেকে সদর উপজেলার সীমান্তবর্তী পাকমুন্সির হাট সড়ক।

এই সড়কের সাকেব গিয়াস উদ্দিন চেয়াম্যানের বাড়ির সামনে অবস্থিত ব্রিজটি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর মাত্র ১২ বছর আগে নির্মাণ করে।

নির্মানের কয়েক বছরের মাথায় এটির মাঝ খানে পলেস্তারা খসে পড়ে ফুটো হয়ে যায়। এলাকাবাসীর অনেক আবেদন নিবেদনের পরও ব্রিজটি এখনো পুন:নির্মান বা সংস্কার করা  হয়নি। বর্তমানে ব্রিজটির উপর দিয়ে ছোটবড় শত শত যানবাহন ঝুঁকি নিয়ে চলাচল করছে। যাতায়াত করে  হাজার হাজার মানুষ। এতে প্রায়ই দূর্ঘটনার শিকার হচ্ছেন স্থানীয়রা। তাই দ্রুত ব্রিজটি পুন:নির্মানের দাবী জানিয়েছেন এলাকাবাসী।

কাদিরপুর ইউনিয়নের চেয়ারম্যান সালাহ উদ্দিন জানান, এই ব্রিজটি দ্রুত নির্মান করা দরকার। ব্রিজটি পূন:নির্মান হলে দূর্ভোগ থেকে রক্ষা পাবে স্থানীয়রা।

বেগমগঞ্জ উপজেলা প্রকৌশলী আবদুর রউফ মোল্লা ব্রিজটি ভাঙ্গার বিষয়টি স্বীকার কর বলেন, ব্রিজটি পূন:নির্মানের জন্য ইতিমধ্যে আমরা একটি প্রকল্প হাতে নিয়েছি। বরাদ্ধ পেলে সহসায় ব্রিজটি পূন: নির্মান করা হবে। 

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

thirteen − 4 =