পৃথিবীর মানচিত্রে ইসরায়েল নামে কিছু থাকবে না

0
135

ইসরায়েলকে ধুলায় পরিণত করার হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) সাবেক প্রধান মোহসেন রেজাই। রবিবার এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

ইসরায়েলি সংবাদমাধ্যম আরতুজ শেভা জানায়, ইসরায়েলের তেল আবিব ও হাইফা শহর দুটিকে ধুলায় পরিণত করার হুমকি দিয়েছেন আইআরজিসির সাবেক প্রধান মোহসেন রেজাই। সোলাইমানি হত্যা ইস্যুতে এ হুমকি দেন তিনি।

মোহসেন রেজাই বলেন, সোলাইমানি হত্যার প্রতিশোধ হিসেবে পাল্টা হামলা চালাবে ইরান। এরপর যুক্তরাষ্ট্র যদি কোনো ধরনের পদক্ষেপ নেয় তাহলে ইসরায়েলের তেল আবিব ও হাইফা শহর দুটিকে ধুলায় পরিণত করা হবে।

শনিবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সোলাইমানি হত্যার প্রতিশোধের ব্যাপারে ইরানকে সতর্ক করে দেন। ওই সতর্কবার্তায় ট্রাম্প বলেন, ইরান যদি যুক্তরাষ্ট্রের কোনো সম্পদ বা ব্যক্তির ওপর হামলা চালায় তাহলে তেহরানে গুরুত্বপূর্ণ ৫২টি সাংস্কৃতিক স্থাপনায় হামলা চালানো হবে। ডোনাল্ড ট্রাম্পের এই হুমকির প্রতিবাদেই আইআরজিসির সাবেক প্রধান এই হুঁশিয়ারি উচ্চারণ করেন।

ট্রাম্পের উদ্দেশে মোহসেন রেজাই বলেন, প্রতিশোধ নিলে আবারও ইরানে হামলার কথা বলেছেন আপনি। এ রকম কিছু করলে হাইফাসহ ইসরায়েলের কেন্দ্রগুলোকে এমনভাবে ধুলায় পরিণত করা হবে যে, পৃথিবীর মানচিত্রে ইসরায়েল নামে কিছু থাকবে না।

মার্কিন প্রেসিডেন্টের হামলা হুমকি নজরে এসেছে ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাওয়াদ জারিফেরও। তিনি এক টুইট বার্তায় বলেন, সাংস্কৃতিক স্থানে হামলা যুদ্ধাপরাধ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

three × 2 =