পুলিশ পরিচয়ে ডাকাতি করার সময় তিন ডাকাতকে গণধোলাই

0
513

কুমিল্লায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পার্শ্ববর্তী একটি এলাকায় পুলিশ পরিচয়ে ডাকাতি করার সময় তিন ডাকাতকে গণধোলাই দিয়েছে স্থানীয়রা। পরে তাদেরকে পুলিশে সোপর্দ করা হয়েছে। সোমবার মহাসড়কের চান্দিনা উপজেলার কুটুম্বপুর এলাকায় এ ঘটনা ঘটে।

আটক ডাকাতরা হলো- চাঁদপুরের হাইমচর উপজেলার আলগী গ্রামের সহিদুল্লাহর ছেলে জাহাঙ্গীর আলম (৩৮), একই জেলার হাজীগঞ্জ উপজেলার বড়কূল গ্রামের মৃত ফজলুল হকের ছেলে রিপন মিয়া (৪৬) ও কুমিল্লার দাউদকান্দি উপজেলার রায়পুর গ্রামের মৃত দুদু মিয়ার ছেলে বারেক মিয়া (৫০)। এ সময় তাদের কাছ থেকে পুলিশের নকল আইডি কার্ড উদ্ধার করে ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ।

পুলিশ জানায়, ওই তিন ব্যক্তি নারায়ণগঞ্জের ফতুল্লা, সিদ্ধিরগঞ্জ ও ঢাকার যাত্রাবাড়ী এলাকায় বসবাস করে।

ঘটনার বর্ণনা দিয়ে কুটুম্বপুর গ্রামের আনিছুর রহমান জানান, আমার বাবা আব্দুল খালেক আমার মাকে ডাক্তার দেখানোর জন্য বাড়ি থেকে চান্দিনা আসার উদ্দেশে মহাসড়কের কুটুম্বপুর পশ্চিমপাড়া এলাকায় গাড়ির জন্য অপেক্ষা করছিলো। এসময় কুমিল্লাগামী একটি প্রাইভেটকারে ৪ জন লোক এসে বলেন- ‘আমরা পুলিশের লোক। বড় স্যার আপনাদের সঙ্গে কথা বলবেন’। এ কথা বলে তাদেরকে তল্লাশি করে আমার মায়ের স্বর্ণালংকার খুলে নেওয়ার সময় স্থানীয় লোকজন দেখে তাদেরকে ধাওয়া করে। এসময় ৩ জনকে আটক করা গেলেও অপরজন প্রাইভেটকার নিয়ে পালিয়ে যায়।

স্থানীদের অভিযোগ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে আশঙ্কাজনক হারে বেড়েছে ছিনতাই ও ডাকাতি। সম্প্রতি কুমিল্লার দাউদকান্দি-চৌদ্দগ্রাম পর্যন্ত বিভিন্ন স্থানের সড়কে ডাকাতির ঘটনা ঘটছে। ডাকাত ও ছিনতাইকারীরা কখনও মোটরসাইকেল নিয়ে আবার কখনও বড় গাড়ি নিয়ে ডাকাতি করে থাকে। মহাসড়কে চলাচলরত গাড়িতে রাতে রড ছুড়ে, কখনও গাড়ির সামনে ব্যারিকেড দিয়ে আবার কখনও যাত্রীবেশে মাইক্রোবাসে তুলে ছিনতাই ও ডাকাতি করে যাচ্ছে। হাইওয়ে পুলিশ ইলিয়টগঞ্জ ফাঁড়ির ইন-চার্জ (ইন্সপেক্টর) মনিরুল ইসলাম জানান, স্থানীয়রা তিনজনকে আটক করে গণপিটুনি দেওয়ার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে ৩ জনকে উদ্ধার করি। এসময় তাদের একজনের কাছ থেকে একটি পুলিশের ভুয়া আইডি কার্ড উদ্ধার করি। ওই আইডি কার্ডধারীর ছবিতে অতিরিক্ত আইজিপি’র র‌্যাঙ্ক ব্যাচ থাকলেও পদবীতে উপ-পরিদর্শক লেখা রয়েছে। এই চক্রটি দীর্ঘদিন যাবত মহাসড়কে ছিনতাই ও ডাকাতি করে আসছে। এ ঘটনায় চান্দিনা থানায় একটি মামলা দায়ের প্রস্তুতি চলছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

three × 1 =