কুয়াকাটার কৃতি সন্তান জাহাঙ্গীর আলম দক্ষতার স্বীকৃতি স্বরূপ ‘আইজি ব্যাজ’ পেলেন

0
672

আনোয়ার হোসেন আনু,কুয়াকাটাঃ বাংলাদেশ পুলিশ বাহিনীতে দক্ষতার স্বীকৃতি স্বরূপ ‘আইজি ব্যাজ’ পেলেন কুয়াকাটার কৃতি সন্তান অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর আলম। তিনি এবারের পুলিশ সপ্তাহে ইন্সপেক্টর জেনারেল অব বাংলাদেশ পুলিশের ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার) এর কাছ থেকে এ সম্মান অর্জন করলেন।অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর আলম বর্তমানে পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশ, ঢাকায় উপ-পরচিালক হিসেবে কর্মরত আছেন। তাঁর গ্রামের বাড়ি পটুয়াখালী জেলার মহিপুর থানার ধুলাসার ইউনিয়নের নূতন পাড়া গ্রামে। তিনি  মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এক সমভ্রান্ত মুসলিম পরবিারে জন্মগ্রহণ করেন।

তাঁর বাবা মোঃ আঃ রাজ্জাক হাওলাদার একজন অবসরপ্রাপ্ত শিক্ষক এবং একজন নিবেদিতপ্রাণ সমাজকর্মী।

মোঃ জাহাঙ্গীর আলম ঢাকা বিশ্ববিদ্যালয় হতে শিক্ষা ও গবেষণা বিষয়ে ২০০১ সালে কৃিতত্বের সাথে স্নাতোকোত্তর ডিগ্রী অর্জন শেষে ২০০৫ সালে ২৪তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বাংলাদেশ পুলিশ বাহিনীতে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন।

তিনি সহকারী পুলিশ সুপার হিসেবে ডিএমপি, ঢাকা জেলা, পিএসটিএস, বেতবুনিয়া এবং র‌্যাপিড এ্যাকশন ব্যাটলিয়ন-র‌্যাব ৩, টিকাটুলি, ঢাকায় কর্মরত ছিলেন। অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে তিনি অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে বরগুনা এবং ঝালকাঠি জেলায় কাজ করেছেন।

এছাড়াও তিনি দুই বছর জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে আফ্রিকার যুদ্ধবিধ্বস্ত দু’টি দেশ যথাক্রমে আইভরিকোস্ট এবং দারফুর সুদানে বাংলাদেশ পুলিশ কন্টিজেন্টের অপারেসন্স অফিসার ও ডেপুটি কমান্ডার হিসেবে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। দু’বার জাতিসংঘ শান্তিরক্ষা পদক লাভ করেন।

এসব কাজের ধারাবাহিকতায় এবারের পুলিশ সপ্তাহে তাঁকে (ওএচ ঊঢঊগ চখঅজণ এঙঙউ ঝঊজঠওঝ ইঅউএঊ) সংক্ষেপে আইজি ব্যাজ প্রদান করেন পুলিশ প্রধান ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার), ইন্সপেক্টর জেনারেল, বাংলাদেশ পুলিশ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

fifteen + thirteen =