কাজিপুরে আনন্দঘন পরিবেশে বই উৎসব পালিত

0
590

মোঃ শফিকুল ইসলাম, কাজিপুর প্রতিনিধিঃ সরকারি কর্মসূচীর অংশ হিসাবে কাজিপুরে আনন্দঘন পরিবেশে বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত পালিত হল উৎসব ২০২০। “শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” দেশকে ডিজিটাল বাংলাদেশ হিসাবে গড়ে তোলার লক্ষে সরকার বিনামূল্যে বই বিতরণ কার্যক্রম চালু করে শিক্ষা উন্নয়নে কাজ করে যাচ্ছে।তারই ধারবাহিকতায় ১লা জানুয়ারী কাজিপুর নানা উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে উৎসব মুখর পরিবেশে উৎসবটি পালিত হল।

উপজেলার প্রাথমিক, নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক, কারিগরি ও ইবতেদায়ী মাদ্রাসা স্ব-স্ব প্রতিষ্ঠানের উদ্যোগে বই উৎসব পালিত হয়। উক্ত উৎসবে প্রাথমিকে ২৮৮৩০, নিম্ন মাধ্যমিক, মাধ্যমিকে ২৬৬৫০, দাখিল মাদ্রাসা, ইবতেদায়ীতে ৬০২৫ ও কারিগরিতে ১৬২০ জন।

উপজেলার ৮৪টি প্রতিষ্ঠানের ৬৩১২৫ জন শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করা হয়। উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী, মাধ্যমিক শিক্ষা অফিসার এলিজা সুলতানা, একাডেমিক সুপারভাইজার আতিকুর রহমান, উপজেলা শিক্ষা অফিসার আমজাদ হোসেন ও এস,আই মনির উপজেলা সদর ও পাশর্^বর্তী মেঘাই ই,ইউ,আউ উচ্চ বিদ্যালয়, আর,ডি উচ্চ বিদ্যালয়, আলমপুর এন,এম উচ্চ বিদ্যালয়, কাজিপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, আলমপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, গান্ধাইল-রতনকান্দি ইউনিয়ন আলী আহম্মেদ উচ্চ বিদ্যালয়, সোনামুখী উচ্চ বিদ্যালয়, তারাকান্দি উচ্চ বিদ্যালয় ও উপজেলা পরিষদ আদর্শ একাডেমীতে উক্ত অতিথিগণ উপস্থিত হয়ে বই বিতরণ অনুষ্ঠান সম্পন্ন করেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

two × five =