Site icon Aparadh Bichitra

সিলেটে হেলমেট বিতরণ

এমদাদুর রহমান চৌধুরী জিয়া, সিলেট ব্যুারো: সড়ক পরিবহন আইন মেনে চলুন, সড়কের শৃংখলা রক্ষায় আপনিও এগিয়ে আসুন এ স্লোগানকে সামনে রেখে অদ্য ০১/০১/২০২০খ্রিঃ তারিখে বেলা ০৩.০০ ঘটিকায় সিলেট কোর্ট পয়েন্ট এ বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স ডিষ্ট্রিবিউটর এন্ড পেট্রোলিয়াম ওনার্স এসোসিয়েশন ও সিলেট মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের উদ্যোগে ফ্রি হেলমেট বিতরণ অনুষ্ঠিত হয়।এ সময় সকল মোটরসাইকেল আরোহী যাতে হেলমেট পরিধান করে মোটরড্রাইভ করে সে লক্ষে মোটরসাইকেল আরোহীদের মধ্যে প্রাথমিকভাবে ২০০(দুইশত) টি হেলমেট বিনামূল্যে বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার জনাব গোলাম কিবরিয়া বিপিএম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর সম্মানিত সভাপতি জনাব আবু তাহের মোঃ শোয়েব, বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স ডিষ্ট্রিবিউটর এন্ড পেট্রোলিয়াম ওনার্স এসোসিয়েশন এর সম্মানিত মহাসচিব জনাব জুবায়ের আহম্মদ চৌধুরী, বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স ডিষ্ট্রিবিউটর এন্ড পেট্রোলিয়াম ওনার্স এসোসিয়েশন এর সম্মানিত সভাপতি জনাব মোস্তফা কামাল, সিলেট প্রেস ক্লাব এর সভাপতি ইকবাল সিদ্দিকী, সিলেট প্রেস ক্লাব এর সিনিয়র সহ-সভাপতি প্রবীন সাংবাদিক আব্দুল মান্নান, নিরাপদ সড়ক চাই (নিসচা) এর সভাপতি আব্দুল হাদি পাবেল, সিলেট চেম্বার এর পরিচালক হুমায়ুন কবির, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব ফয়সল মাহমুদ, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) জনাব নিকুলিন চাকমা, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) জনাব মোঃ জেদান আল মুসা, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) জনাব জোর্তিময় সরকার, সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব মোঃ আবুল খয়ের।

অনুষ্ঠানে বিভিন্ন  ইলেকট্রনিক প্রিন্ট মিডিয়ার সম্মানিত সাংবাদিকবৃন্দ এবং ফটোজার্নালিস্ট এসোসিয়েশন এর সম্মানিত ফটো সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। প্রধান অতিথি পুলিশ কমিশনার বলেন, মোটরসাইকেল আরোহীদের ব্যক্তিগত নিরাপত্তার স্বার্থে হেলমেট ব্যবহার করা খুবই প্রয়োজন, হেলমেট ব্যবহারের ফলে মোটরসাইকেল আরোহী দূর্ঘটনা কবলিত হলে মারাত্বক ক্ষতির হাত থেকে বেচে যায়।

তাই সকল মোটরসাইকেল আরোহীদের হেলমেট পরিধান করে গাড়ী চালানোর জন্য উৎসাহিত করার লক্ষে আজকের এই ফ্রি হেলমেট বিতরণ অনুষ্ঠান আয়োজনের জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। অনুষ্ঠানটি পরিচালনা করেন উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব ফয়সল মাহমুদ। তিনি সকলকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতেও এই ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন।