রৌমারীতে অগ্নিকান্ডে ৫ পরিবার নিঃস্ব খোলা আকাশের নিচে জীবন যাপন

0
611

 রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের রৌমারীতে অগ্নিকান্ডে ৫টি ঘর, আসবাবপত্র ও নগদ টাকাসহ প্রায় ১০ লক্ষাধিক টাকার মালামাল ক্ষতি হয়েছে। বুধবার রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে উপজেলার সদর ইউনিয়নের নওদাপাড়া গ্রামে জয়নাল আবেদেিনর বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থ পরিবার সুত্রে জানা যায়,  বুধবার রাতের অন্ধকারে পরিত্যক্ত একটি ঘর থেকে হঠাৎ আগুনের সুত্রপাত ঘটে।

মুহুর্তে আগুনের শিখা ছড়িয়ে পড়লে নওদাপাড়া গ্রামের জয়নাল আবেদীনের ১ টি ঘর ও নগদ আড়াই লাখ টাকা, রুবেল মিয়ার ১টি, মনোয়ার হোসেনের ১টি, জমিলা বেগমের ১টি ও মিনারুলের ১টি টিনশেড ঘর, আসবাবপত্র ও নগদ টাকাসহ প্রায় ১০ লক্ষাধিক টাকার মালামাল ভষ্মিভুত হয়। পরে গ্রামবাসিরা কর্তিমারী  ফায়ার সার্ভিস স্টেশনে সংবাদ দিলে দ্রুত ঘটনাস্থলে এসে প্রায় ঘন্টা ব্যাপি চেষ্টা চালিয়ে আগুন নিভাতে সক্ষম হয়।

প্রত্যক্ষদর্শি আব্দুর ছবুর ফক্কু ও জিয়াউর রহমান জানান, রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে মনোয়ারের একটি পরিত্যক্ত ঘর থেকে দাউদাউ করে আগুন জ্বলছিল। পরে গ্রামবাসির ও কর্তিমারী ফায়ার সার্ভিস স্টেশনের দমকল বাহিনীর সহযোগিতায় দ্রুত আগুন নিভাতে পারলেও তাদের ঘরে রাখা আসবাবপত্রসহ কিছুই রক্ষা করতে পারিনি।

ক্ষতিগ্রস্থ জয়নাল আবেদনি হাউ-মাউ করে কেদে বলেন, আমার সব কিছু শেষ হয়ে গেছে। আমার ৪ ছেলে-মেয়ের নতুন বই ও পোশাক রক্ষা করতে পারিনি। স্ত্রী-সন্তান নিয়ে বর্তমানে খোলা আকাশের নিচে আছি। কি খামু, কই যামু কোন নিশানা খোজে পাইতেছি না। সামনে অন্ধকার ছাড়া আমার আর কিছুই নাই।

কর্তিমারী ফায়ার সার্ভিস স্টেশনের লিডার কুদ্দুস জানান, তুরা রাস্তার ৩নং ব্রীজ থেকে নওদাপাড়া গ্রামে যাওয়ার রাস্তাটির বেহাল অবস্থা হওয়ায় আমাদের ফায়ার সাভির্সের গাড়িটি যেতে বিলম্বতিব হয়।

উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ বলেন, অগ্নিকান্ডের ঘটনাটি শুনেছি। অতিদ্রুত ক্ষতিগ্রস্থ পরিবারের নামের তালিকা করে সরকারি ভাবে পূনর্বাসনের ব্যবস্থা করা হবে।

রৌমারী উপজেলা নির্বাহী অফিসার (ভার:) মেহেদী হাসান বলেন, আমি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে জানিয়েছি তিনি ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্থ পরিবারের নামের তালিকা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছি।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

5 − four =