দুবাইয়ের কুরআনিক পার্ককে বিশ্বে পর্যটকদের ১০০টি স্থানের মধ্যে ধরা হয়

0
581

সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক শহর দুবাইয়ের কুরআনিক পার্ক গত সাত মাসে ১০ লাখের অধিক লোক পরিদর্শন করেছেন। ইরানের বার্তা সংস্থা ইকনা’র রিপোর্টে বলা হয়েছে, পার্কটি উদ্বোধনের শুরু থেকে প্রতিদিন হাজার হাজার মানুষ কুরআনে বর্ণিত উদ্ভিদসমূহ দেখার জন্য সেখানে ভিড় জমায়। উদ্বোধনের সাত মাস অতিবাহিত হওয়ার সাথে সাথে দুবাইয়ের গভর্নর একটি উৎসবের ব্যবস্থা করে।

এ পর্যন্ত দশ লাখ লোক পার্কটি পরিদর্শন করায় এ উৎসব পালন করা হয়। পার্কটি নির্মাণ করতে ২০০ মিলিয়ন দিরহামের অধিক অর্থ ব্যয় হয়েছে এবং এটি পর্যটকদের আকর্ষণ করার জন্য একটি সফল প্রকল্প। ৬৪ হেক্টর জমির উপর এই কুরআনিক পার্কটি নির্মাণ করা হয়েছে। পার্কে মোট ১৩টি বাগান রয়েছে। এসব বাগানে কুরআন ও হাদিসে বর্ণিত ৪৫ প্রকার গাছ লাগানো হয়েছে এবং খাদ্য ও ঔষধ হিসেবে গাছগুলোর বর্ণনা উল্লেখ করা হয়েছে।

পবিত্র কুরআনে উল্লেখিত অনেক অলৌকিক ঘটনা বিশেষ করে হযরত মুসা আ.এর লাঠির অলৌকিক ঘটনার বিস্তারিত বর্ণনা করা হয়েছে। এ ছাড়াও পার্কের সবুজ মনোরম দৃশ্য পরিদর্শকের হৃদয়ে প্রশান্তির ছায়া ফেলে দেয়। বিখ্যাত টাইম ম্যাগাজিন দুবাইয়ের কুরআনিক পার্ককে বিশ্বে পর্যটকদের ১০০টি স্থানের মধ্যে তুলে ধরেছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

1 × 1 =