রৌমারীর সুবিধা বঞ্চিত প্রতিবন্ধী.বৃদ্ধা ও বৃদ্ধ নারী পুরুষের ভাতা তালিকা তৈরি কাজের শুভ উদ্বোধন

0
188

মাজহারুল ইসলাম, রৌমারী কুড়িগ্রাম প্রতিনিধিঃ বর্তমান সরকারের প্রতিশ্রতি.বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষী উপলক্ষ্যে এই আয়োজন হাতে নিয়েছি, কেউ না খেয়ে থাকবেনা বললেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ । প্রতিবন্ধী- বৃদ্ধ এবং বৃদ্ধা নারী পুরুষ কারও মাথার বুঝা নয় এনিয়ে কারো প্রতিবন্ধকতা সৃষ্টি করার সুযোগ নেই। কুড়িগ্রাম জেলার. রৌমারী উপজেলার ছয়টি ইউনিয়েনের প্রতিবন্ধী. বৃদ্ধা বৃদ্ধদের একটি তালিকা তৈরী এবং  যাচাই বাছাইয়ের শুভ উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  শেখ আব্দুল্লাহ চেয়ারম্যান উপজেলা পরিষদ।

এতে বক্তব্য রাখেন বিশেষ অতিথি. হিসাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান. উপজেলা ভাইস চেয়ারম্যান. মাহমুদা আক্তার সৃতি, শৌলমারী.ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিল.  উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোস্তাফিজুর রহমান তারা। ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক.নুরুল ইসলাম।

যাচাই বাছাই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আরিফুল ইসলাম উপজেলা সমাজ সেবা কর্মকর্তা। ছয়টি ইউনিয়নের মধ্যে প্রথম (২ নং) শৌলমারী ইউনিয়ন পরিষদে

মাইকিং করে প্রতিটি ওয়ার্ডের. সুবিধা বঞ্চিত ৬৫ বছরের উপরে বয়স্কদের ডেকে এনে যাচাই বাছাইয়ের মাধ্যমে সিলেক্ট করা হচ্ছে  সুবিধা বঞ্চিত সকল শ্রেণীর, বৃদ্ধ নারী .পুরুষ এবং প্রতিবন্ধীদের।

উপজেলা সমাজ সেবা কর্মকর্তার কাছে উপজেলায় সুবিধা ভোগী এবং বঞ্চিত নারী পুরুষের সংখ্যা জানতে চাইলে তিনি জানান. বয়স্ক ভাতার সুবিধা পাচ্ছে ৫ হাজার ৬৪৬ জন.বিধবা ভাতার আওতায় সুবিধা নিচ্ছেন ১ হাজার ৮০০ জন নারী. প্রতিবন্ধীদের মধ্যে সুবিধা পাইতেছেন ১ হাজার ৬৮৯ জন. নারী শিশু।

তিনি আরো জানায় আমরা উর্ধ্বতন কতৃপক্ষের কাছে আরও দশহাজারের মতো চাহিদা দিয়েছি আশা করি ২০২২ সালের মধ্যে সুবিধা বঞ্চিত কেউ বাদ থাকবেনা। তবে উপজেলার প্রতিটি ইউনিয়ন পরিষদ চত্বরে যাচাই বাছাই তালিকা তৈরির কাজ চলছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

6 + one =