আমাদের চরিত্র ভাল না হলে পরের দোষ দিয়ে লাভ নেই : খাদ্যমন্ত্রী

0
590

খাদ্যমন্ত্রী সাধনচন্দ্র মজুমদার সাফ জানিয়ে দিলেন- ভারতে অনু-প্রবেশ করে গরু আনতে গিয়ে গু’লি খেয়ে কেউ নিহ’ত হলে সরকার কোনো দায় দায়িত্ব নেবে না। রাজশাহীর পবা উপজেলার দামকুড়াহাট উচ্চ বিদ্যালয়ে হীরক জয়ন্তী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। গত ২২ জানুয়ারি খাদ্যমন্ত্রীর নির্বাচনী এলাকা পোরশা সীমান্তে বিএসএফের গু’লিতে ৩ বাংলাদেশী নিহ’ত হওয়া প্রসঙ্গে বলেন, আসলে আমাদের চরিত্র ভাল না হলে পরের দোষ দিয়ে লাভ নেই। আমরা সীমান্ত এলাকায় গরুর বিট খুলতে দেবো না। এজন্য আমাদের উপজেলা ও জেলা আইন শৃঙ্খলা রক্ষাকারী কমিটি এবং বিজিবির রেজ্যুলেশন করা হয়েছে। এরপরও কেউ যদি জোর করে কাঁটাতারের বেড়া কেটে গরু আনতে গিয়ে গু’লি খেয়ে মা’রা যায় তার দায় দায়িত্ব বাংলাদেশ সরকার নেবে না।

তবে ওইদিন নিহ’ত দুই বাংলাদেশীর ডেডবডি ফিরিয়ে আনতে চেষ্টা চলছে বলেও জানান মন্ত্রী।

খাদ্যমন্ত্রী বলেন, ফেসবুক ও ইউটিউবের কারণে যুবকদের নৈতিক অ’বক্ষয় ঘটছে। তাই এগুলো ব্যবহারের ক্ষেত্রে শিক্ষার্থীদের সতর্ক থাকতে হবে। অভিভাবকদেরও এ ব্যাপারে নজরদারি থাকতে হবে। ছোটবেলা থেকেই শিক্ষার্থীদের মাঝে দেশপ্রেম গড়ে তুলতে হবে। এ ব্যাপারে অভিভাবক এবং শিক্ষার্থীদের যথাযথ ভূমিকা রাখতে হবে। শিক্ষার্থীদের মাঝে দেশপ্রেম না থাকলে শিক্ষার কোনো মূল্য নেই।

দামকুড়াহাট উচ্চ বিদ্যালয়ের গৌরবের ৭৩ বছরে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন স্থানীয় সংসদ সদস্য আয়েন উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান মকবুল হোসেন, উপজেলা চেয়ারম্যান মনসুর রহমান ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহাদাত হোসেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের প্রাক্তন অতিরিক্ত মহাব্যবস্থাপক আবদুল লতিফ। স্বাগত বক্তব্য দেন স্কুলটির প্রধান শিক্ষক ফেরদৌস আলী। ১ দিনের এই অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশনে গুণীজন সংবর্ধনা এবং মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

six + seven =