পুলিশের বিশেষ অভিযানে রোগি সেজে দালাল এমরান পলায়ন

0
586

হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃ  অপরাধ বিচিত্রা অনুসন্ধানে জানাযায় হবিগঞ্জ জেলা সদর হাসপাতালে দালাল ও প্রতারক ধরতে বিশেষ অভিযান চালিয়েছে সদর থানা পুলিশ। এ সময় এমরান মিয়া (২৫) নামে এক দালালকে পুলিশ আটক করলেও সে কৌশলে পালিয়ে যায়। গতকাল শনিবার দুপুরে সদর থানার এস.আই আলমগীর হোসেন এর নেতৃত্বে একদল পুলিশ এ অভিযান চালায়। এদিকে একটি সূত্র জানায়, সদর হাসপাতালের দালালরা এখন নতুন কৌশল অবলম্বণ করছে। পুলিশ ও হাসপাতাল কর্তৃপক্ষের চোখ ফাকি দিয়ে তারা চালিয়ে যাচ্ছে প্রতারণা মূলক কর্মকান্ড।

কখনও রোগি, কখনও রোগির আত্মীয়-স্বজন বলে হাসপাতালে অবস্থান করছে তারা। কিছু কিছু দালালরা আবার রোগি সেজে হাসপাতাল থেকে টিকেট কেটে নিজেদের পকেটে রাখছে।

এতে করে সে নিজেকে রোগি পরিচয় দিয়ে সহজে পুলিশের চোখে ফাকি দিচ্ছে। জানা যায়, জেলার বিভিন্ন স্থান থেকে প্রতিদিন হাজার হাজার মানুষ হবিগঞ্জ জেলা সদর হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসেন। হাসপাতালে জরুরি বিভাগে প্রবেশ করা মাত্রই উৎপেতে থাকা দালালরা রোগী নিয়ে টানা হেচড়া শুরু করে।

এতে করে রোগ সাড়াতে এসে তাদের পড়তে হয় বড় ভোগান্তিতে। কোন কোন সময় দালালদের প্রতারনার শিকার হয়ে রোগীদের অকালে মৃত্যু বরন করে দেখা যায়। এরই পেক্ষিতে গতকাল পুলিশ দালাল ধরতে হাসপাতালে যায়। এ সময় সদর উপজেলার বারাপৈল গ্রামের এমরান মিয়া নামে এক দালালকে আটক করে। পরে কৌশলে ওই দালাল সদর হাসপাতালের একটি চিকিৎসাপত্র দেখিয়ে পালিয়ে যায়।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

1 × two =