ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত

0
199

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ঢাকা ইস্ট, সাউথ ও সেন্ট্রাল জোনের এজেন্ট ব্যাংকিং ব্যবসায় উন্নয়ন সম্মেলন এবং মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ বিষয়ক কর্মশালা ১১ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার রাজধানীর একটি কনভেনশন হলে অনুষ্ঠিত হয়। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মো. মাহবুব উল আলম। ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মো. ইয়াহিয়া এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইনক্লুশন ডিভিশনের জেনারেল ম্যানেজার আনোয়ারুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর তাহের আহমেদ চৌধুরী।

আরো উপস্থিত ছিলেন ব্যাংকের অ্যাসেট ম্যানেজমেন্ট ডিভিশনপ্রধান এ.এ.এম. হাবিবুর রহমান, পল্লী উন্নয়ন উইংপ্রধান মো. মোশাররফ হোসেন, ইভিপি ড. মাহমুদ আহমেদ, আবু নাসের মোহাম্মদ নাজমুল বারী, ঢাকা ইস্ট জোনপ্রধান মোহাম্মদ উল্লাহ, এজেন্ট ব্যাংকিং ডিভিশনপ্রধান মো. মাহবুব আলম, ডি-ক্যামেলকো মোহাম্মদ কামাল উদ্দিন জসীম, ঢাকা সাউথ জোনপ্রধান আবু সাঈদ মো: ইদ্রিস ও ইভিপি এ এস এম রেজাউল করিম ।

সম্মেলনে ঢাকা ইস্ট, সাউথ ও সেন্ট্রাল জোনের শাখা ব্যবস্থাপক ও এজেন্টগণ অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ বিষয়ক আলোচনা করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে জি এম আনোয়ারুল ইসলাম বলেন, ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং নেটওয়ার্ক দ্রুত বৃদ্ধি পাচ্ছে। এ ধারা অব্যাহত থাকলে অল্প সময়ের মধ্যেই এ ব্যাংক এজেন্ট ব্যাংকিংয়ে নেতৃত্ব দিবে। ব্যাংকিং সেবা বঞ্চিত মানুষকে আর্থিক সেবায় অন্তর্ভূক্ত করতে ইসলামী ব্যাংকের এজেন্টদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। তিনি বলেন, এজেন্টগণ ব্যাংকের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কাজ করেন। সততা ও আন্তরিকতার সাথে গ্রাহক সেবা দেয়ার জন্য তিনি সকলের প্রতি আহবান জনান। তিনি ন্যানো ক্রেডিট অর্থনীতি চালু সহ ব্যবসায়ের নতুন নতুন দিগন্ত উন্মেচনের লক্ষ্যে কাজ করার পরামর্শ দেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

1 × 5 =