ক্রিকেট তথা দেশের ক্রীড়াঙ্গনে এমন নজির এই প্রথম

0
1450

আজ (১২ ফেব্রুয়ারি) দেশে ফিরেই আকবর আলির দল পেতে যাচ্ছেন ওয়াটার ক্যানন স্যালুট। ক্রীড়াঙ্গনের কোন অর্জনে এবারই প্রথম এমন কিছুর নজির গড়তে যাচ্ছে বিসিবি।সূচী পিছিয়ে বিকেল ৪টা ৫৫ মিনিটে হ’জরত শাহ’জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে ট্রফি নিয়ে দেশে ফেরা অনূর্ধ্ব-১৯ দলকে বহনকারী বিমান।

যাত্রীদের ভোগান্তির কথা চিন্তা করে বিমানবন্দরে খুব বেশি সময় ব্যয় করবেনা বিসিবি।

ওয়াটার স্যালুটের মাধ্যমে প্রথম অভ্যর্থনা পাবে আকবর, তামিম, সাকিব, রাকিবুল, শরিফুলসহ কোচিং স্টাফরাও। মূলত বিমানবন্দরে কোন এয়ারলাইন্স ও বিমানের প্রথম ও শেষ যাত্রায় দেওয়া হয় ওয়াটার স্যালুট। বিমানের কোন কর্মক’র্তার অবসরের সময়ও দেওয়া হয় এই বিশেষ স্যালুট। কিন্তু ক্রিকেট তথা দেশের ক্রীড়াঙ্গনে এমন নজির প্রথম।

ওয়াটার স্যালুটে অবতরণ করা বিমানের দুই পাশ থেকে অ’গ্নিনির্বাপক যন্ত্র দিয়ে ছিটানো হয় পানি। অনেকটা বিয়ের গাড়িতে দুই পাশ থেকে ফুল ছিটানোর আদলে সম্মান জানানো হয় সংশ্লিষ্ট ব্যক্তি, কর্তৃপক্ষ কিংবা বিমানকে।

এছাড়া বিভিন্ন ফুটবল দলকেও সাফল্য অর্জন শেষে দেশে ফেরার পর এমন অভ্যর্থনা দিতে দেখা যায়। ২০১৮ বিশ্বকাপ জয়ী ফ্রান্স ফুটবল দল, ২০১৬ সালে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন হওয়া পর্তুগালও দেশে ফিরে পেয়েছে ওয়াটার স্যালুট।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

4 × 2 =