রমজানে পবিত্র কোরআন শরিফ বিতরনে সহযোগিতার আবেদন

1
1341

আসছে পবিত্র রমজান। গোটা মুসলিম জাহানের জন্য রহমত ও মাগফেরাতের মাস।  ইসলামে বর্ণিত আছে পবিত্র রমজান মাসের ইবাদত সারা বছরের ইবাদতের চেয়ে উত্তম। বিশেষ করে পবিত্র কদরের রাত হাজার রজনি থেকে উত্তম। এই রাতে নামাজ ও কোরআন তিলওয়াত বান্দার জন্য মহান আল্লাহ‘র দয়া ও অনুগ্রহ লাভের উপায়।  ইসলাম ধর্ম সম্পর্কে যাদের অগাধ জ্ঞান তাদের কাছ থেকে জানতে পারি মহান আল্লাহ অত্যন্ত দয়ালু ও ক্ষমাশীল। বান্দা তার কৃত অপরাধের জন্য আল্লাহ‘র কাছে ক্ষমা চাইলে তিনি খুশি হন ও ক্ষমা করে দেন। মহান আল্লাহ যুগে যুগে মানুষের পথ প্রদর্শক হিসেবে নবী ও রসুল প্রেরন করেন। যেসব নবীর ওপর আল্লাহ কিতাব নাজিল করেছেন তাঁদেরকে রসুলের মর্জাদায় ভুষিত করা হয়। তাওরাত নাজিল হয় হযরত মুসা (আ:) এর ওপর। যাবুর হযরত দাউদ (আ:)এর ওপর, ইঞ্জিল শরিফ হযরত ঈসা (আ:)  এর ওপর এবং সর্বশেষ ও সর্বশ্রেষ্ট কিতাব পবিত্র কোরআন নাজিল হয় আমাদের প্রিয় নবী হযরত মুহম্মদ (সা:) এর ওপর।  সর্বশেষ আসমানি কিতাব পবিত্র কোরআনের মহাত্ব বর্ণনা করে শেষ করা যাবে না।

মানব জীবনের জাগতিক ও পারলৌকি সকল সমস্যা সমাধানের উপায় নিহিত আছে পবিত্র কোরআনে। যিনি নিজে কোরআন পাঠ করেন ও অপরকে শিক্ষা দেন তিনি আল্লাহ‘র কাছে অনেক প্রিয়। পবিত্র অবস্থায় কোরআন তিলওয়াত করলে মন কতখানি প্রফুল্ল থাকে তা যারা নিয়মিত কোরআন পাঠ ও আমল করেন তারা উপলদ্ধি করতে পারেন। একথা সত্য যে, দুনিয়াতে সম্পদ অর্জন ও ভোগবিলাশে ব্যস্ত হয়ে আমরা অনেকেই পবিত্র কোরআন থেকে দূরে সরে গিয়েছি।

এটি আমাদের জন্য অবশ্যই দূর্ভাগ্য। ইসলামের পথ থেকে বিচ্যুতি শেষ বিচারের দিনে আমাদের জন্য বয়ে আনবে দোযখের কঠিন আযাব। একটু সচেতন হয়ে মহান আল্লাহ‘র দেওয়া নির্দেশনা সমুহ পালন করে পবিত্র কোরআনকে যদি আমাদের পথ নির্দেশক হিসেব গ্রহণ করতে পারি তবে পৃথিবীর পর যে আরেকটি অনন্ত জীবন আছে সেই জীবনে পরম শান্তি, সুখ ও মর্জাদার অধিকারী হতে পারি। জান্নাতিরা সবুজ উদ্যানে তাকিয়াতে হেলান দিয়ে বসবেন।

তারা যে সম্মান ও মর্যাদার অধিকারী হবেন তা দুনিয়ার হিসেব দিয়ে বুঝানো যাবে না। মহান আল্লহ‘র ভালবাসার চেয়ে অতি উত্তম আর কি হতে পারে?  আসুন আমরা সকলে পবিত্র কোরআনের অনুসারি হয়ে মহান আল্লাহ‘র ক্ষমা ও ভালবাসা অর্জন করে দুনিয়াতেও ভাল থাকি, আখেরাতেও অনন্ত সম্মান ও মর্জাদার অধিকারী হই। পবিত্র ইসলামের পতাকা শক্ত করে ধরতে হলে আগে পবিত্র কোরআনকে শক্ত হাতে ধরতে হবে।

আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে অত্র প্রতিষ্ঠান ধর্মপ্রাণ মুসলমানদের মধ্যে বিনা মূল্যে বাংলায় উচ্চারন ও তফসিরসহ  পবিত্র কোরাআন সরবরাহ করতে যাচ্ছে। এই ব্যপারে আমাদেরকে সহযোগিতা করার জন্য  আগ্রহী সকলের আন্তরিক সহযোগিতা কামনা করছি। আগ্রহীগণ আমাদেরকে উল্লিখিত বর্ণনা মোতাবেক কোরআন পৌঁছে দিতে পারেন অথবা অর্থ দিয়ে সহযোগিতা করতে পারেন।

যোগাযোগের ঠিকানা:

মো: আবদুল আলীম,ভাইস চেয়ারম্যান,

জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন, মডার্ন ম্যানসন, ১৫ তলা, ৫৩ মতিঝিল, ঢাকা। ফোন নং: ০১৬৮৩-৭৯৭৯৮৭

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

3 × four =