স্বাধীনতার পক্ষের সরকার ক্ষমতায় থাকলে এদেশ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিণত হবে – প্রেস কাউন্সিল চেয়ারম্যান

0
210

মোঃ কামাল হোসেন, চট্টগ্রামঃ  বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মমতাজ উদ্দীন আহমেদ এর সাথে চট্টগ্রাম সাংবাদিক ফোরামের সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় সভা চট্টগ্রাম সার্কিট হাউজে ৭ ই মার্চ বিকাল ৫ ঘটিকায় অনুষ্ঠিত হয়। মতবিনিময়ে অংশে নেন বাংলাদেশ মানবাধিকার ও পরিবেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান এস এম সামশুল হক, চট্টগ্রাম সাংবাদিক ফোরাম এর আহবায়ক শিব্বিৱ আহম্মেদ ওসমান, সদস্য সচিব  চৌধুরী মুহাম্মদ রিপন, অপরাধ বিচিত্রা পত্রিকার চট্টগ্রাম প্রতিনিধি কবি ও সাংবাদিক কামাল হোসেন, বাংলাদেশ রিপোটার্স ক্লাব চট্টগ্রাম এর সভাপতি জামাল উদ্দিন বিপ্লব, সাংবাদিক আজম খান , সাংবাদিক তানভীর আহমেদ, সাংবাদিক রিপন চৌধুরী, সাংবাদিক লায়ন এম এ মান্নান, সাংবাদিক রফিকুল ইসলাম, সাংবাদিক মুন্না , সাংবাদিক আওরঙ্গজেব খান সম্রাট প্রমুখ।

সভায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বাংলাদেশ প্রেস কাউন্সিল চেয়ারম্যান। সর্বশেষে প্রেস কাউন্সিল চেয়ারম্যান বিচারপতি মমতাজ উদ্দীন বলেন, বঙ্গবন্ধু, বাংলাদেশ, বাঙ্গালী এক ও অভিন্ন অংঙ্গ। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দেশকে সোনার বাংলায় প্রতিষ্টা করার।

দেশ স্বাধীন হওয়ার মাত্র সারে তিন বছরের মাথায় ক্ষমতা লোভী ষড়যন্ত্রকারিরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করে। বঙ্গবন্ধু হত্যার পর দেশের উন্নয়ন বাঁধাগ্রস্ত হয়। যারা দেশ স্বাধীন হোক তা চায়নি তারা বিভিন্নভাবে রাষ্ট্রিয় ক্ষমতা দখল করে।

অনেকটি বছর তারা রাষ্ট্রিয় ক্ষমতায় ছিল। যার কারণে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়া আজও সম্ভব হয়নি। তিনি বলেন, আমি রাজনীতি করিনা তবে আমি মনে করি স্বাধীনতার পক্ষের সরকার ক্ষমতায় থাকলে বঙ্গবন্ধুর স্বপ্নের বাস্তবায়ন সম্ভব।

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সাংবাদিকদের লেখনি তথা কলমের কোন বিকল্প নাই। তিনি বস্তনিষ্ট লেখনির মাধ্যমে সমাজের সংগতি ও অসংগতি বিষয় এবং দেশের সকল উন্নয়ন কর্মকান্ড জাতির সামনে তুলে ধরতে সাংবাদিকদের প্রতি আহবান জানান।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

twelve − 2 =