চীনেও করোনা ভাইরাস কে গোড়া থেকে নির্মূল করার জন্য মৃতদেহ আগুনে পুড়িয়ে দেওয়া হচ্ছে

0
857

সমগ্র বিশ্বে (World) এখনও অবধি করোনাতে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন প্রায় ৭ হাজার মানুষ। চীনের পর ইরানে এই রোগ সর্বাধিক বিস্তার লাভ করেছে। ইরানে এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৭ হাজারের বেশি মানুষ এবং মারা গিয়েছেন প্রায় ৭০০ জন। ভারতে এই রোগ এখন দ্বিতীয় পর্যায়ে রয়েছে।

যেভাবে এই রোগ দ্রুত বিস্তার লাভ করছে, তাতে তৃতীয় পর্যায়ে গেলে তা আর সামলানোর পর্যায়ে থাকবে না বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা।

বিশ্বে ১০০ টির বেশী দেশে পৌঁছেছে করোনা । আর এই রোগে মারা যাওয়া ব্যক্তিদের রোগ মিটিয়ে দেওয়ার জন্য চীনা জাতীয় স্বাস্থ্য কমিশন এই রোগে মারা যাওয়া ব্যক্তিদের তত্ক্ষণাত আগুন দিয়ে পুড়িয়ে ফেলার নির্দেশ দিয়েছে। বিশ্বজুড়ে ত্রাস সৃষ্টিকারী করোনাভাইরাসের (Corona virus) প্রসঙ্গে আমেরিকার  বিদেশমন্ত্রী মাইক পস্ফিও ফোনের মাধ্যমে ভারতের (India) বিদেশমন্ত্রী এস. জয়শঙ্করের  সঙ্গে কথা বলেন।

বিশ্বজুড়ে ত্রাস সৃষ্টিকারী করোনাভাইরাসের (Corona virus) প্রসঙ্গে আমেরিকার  বিদেশমন্ত্রী মাইক পস্ফিও  ফোনের মাধ্যমে ভারতের (India) বিদেশমন্ত্রী এস. জয়শঙ্করের  সঙ্গে কথা বলেন।আমেরিকাতেও করোনা আক্রান্তের সংখ্যা দিনে দিনে বৃদ্ধি পাচ্ছে। যা এখন বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৩ হাজার। অপরদিকে ভারতে এখনও পর্যন্ত এই রোগে আক্রান্ত হয়েছেন ১১৪ জন।

মৃতদেহের কবর দেওয়ার বা কবর দেওয়ার প্রক্রিয়া নিষিদ্ধ করেছে যাতে ভাইরাসটি আর ছড়িয়ে না যায়। চীন আজ যে প্রক্রিয়াটি গ্রহণ করছে, তা সনাতন ধর্ম কয়েক শতাব্দী ধরে নয়, বহু শতাব্দী ধরে পালন করে আসছে।রামায়ণেও রাজা দশরথের শেষকৃত্যটি চন্দন কাঠ দিয়ে তৈরি হয়েছিল এবং এতে আগুরু এবং অন্যান্য সুগন্ধযুক্ত পদার্থ ছিল. ভারতীয় মতে কারো মৃত্যু হলে তাকে পুড়িয়ে দেওয়া হয়। আর এবার চীনেও করোনা ভাইরাস কে গোড়া থেকে নির্মূল করার জন্য মরে যাওয়া মানুষদের এখন আগুনে পুড়িয়ে দেওয়া হচ্ছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

1 × two =