প্রাসাদ ছাড়লেন রানি এলিজাবেথ

2
590

ব্রিটেনের রানি এলিজাবেথ লন্ডনের বাসভবন বাকিংহাম প্রাসাদে থাকাকালে সেখানকার এক রাজকর্মীর দেহে করোনাভাইরাস ধরা পড়েছে বলে খবর হয়েছে।পূর্বসতর্কতা’ হিসেবে বৃহস্পতিবার ৯৩ বছর বয়সী রানিকে উইন্ডসর দুর্গে সরিয়ে নেওয়া হয়েছে বলে ব্রিটিশ গণমাধ্যমের বরাতে জানিয়েছে প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া।

এর আগে তার সব ধরনের সূচী বাতিল করা হয় এবং তিনি সুস্থ আছেন বলে গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে।

ওই রাজকর্মী রানির কতোটা কাছাকাছি ছিলেন তা পরিষ্কার হয়নি। কিন্তু তারপর থেকে বাকিংহাম প্রাসাদের অন্য যে কর্মীরা ওই ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন তাদের সবাই স্বেচ্ছা আইসোলেশনে আছেন বলে জানা গেছে।

“রানি উইন্ডসরে যাওয়ার আগেই ওই কর্মীর করোনাভাইরাস ধরা পড়ে। প্রাসাদে (বাকিংহাম) ৫০০ কর্মী আছে, তাই যেকোনো কর্মস্থলের মতো এখানেও কোনো পর্যায়ে এর প্রভাব পড়বে তা ধারণা করা যায়,” এক রাজকীয় সূত্র এমনটিই বলেছেন বলে তার উদ্ধৃতি দিয়ে জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম দ্য সান।

করোনাভাইরাস শনাক্ত হওয়া ওই রাজকর্মীর নাম প্রকাশ করা হয়নি। গত সপ্তাহের প্রথম দিকে তার দেহে প্রাণঘাতী ভাইরাসটির উপস্থিতি শনাক্ত হয় এবং তিনি অসুস্থ হয়ে পড়েছেন বলে ধারণা করা হচ্ছে।

প্রকাশিত খবরের বিষয়ে বাকিংহাম প্রাসাদ কোনো মন্তব্য করতে রাজি না হলেও জানিয়েছে, বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে মহামারির আকার নেওয়া কভিড-১৯ এর জন্য যেসব পরামর্শ দেওয়া হয়েছে তার আলোকে প্রয়োজনীয় সব ধরনের পদক্ষেপ নিচ্ছে তারা।

যুক্তরাজ্যজুড়ে দ্রুতগতিতে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসে ৫ হাজার ৭৪৫ জন আক্রান্ত ও মৃতের সংখ্যা ২৮২ জনে দাঁড়িয়েছে বলে জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যানে দেখা গেছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

1 × three =