ঝগড়া করে সংবাদ সম্মেলন থেকে চলে গেলেন ট্রাম্প, ভিডিও ভাইরাল

0
121

করোনাভাইরাস নিয়ে প্রশ্নের জেরে এক সাংবাদিকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়ে জড়িয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। পরে আরও এক সাংবাদিকের সঙ্গে রীতিমত ঝগড়া করে আকস্মিকভাবে সংবাদ সম্মেলনস্থল ছেড়ে উঠে যান তিনি। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ট্রাম্পের এমন কাণ্ডের ভিডিও। প্রথম দিকে করোনাভাইরাসকে গুরুত্ব দেননি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। অথচ করোনায় এখন সবচেয়ে বেশি বিপর্যন্ত যুক্তরাষ্ট্র। এ নিয়ে তুমুল সমালোচনার মুখে পড়েছেন ট্রাম্প। সোমবার রোজ গার্ডেনে সংবাদ সম্মেলনে এ নিয়ে প্রশ্ন করায় মেজাজ হারালেন মার্কিন প্রেসিডেন্ট।

সম্মেলন চলাকালে স্থানীয় সময় বিকেল ৫টা ১৫মিনিটে সিবিএস নিউজের হোয়াইট হাউজ প্রতিনিধি ওয়েজিয়া জিয়াং প্রেসিডেন্টের কাছে প্রশ্ন করেন, ‘আপনি অনেকবার বলেছেন বিশ্বের অন্য দেশের চেয়ে টেস্টে যুক্তরাষ্ট্র ভালো করছে।’ ট্রাম্প সঙ্গে সঙ্গে বলেন, ‘হ্যাঁ।

চাইনিজ বংশোদ্ভূত জিয়াং বলেন, বিষয়টি নিয়ে কেন বৈশ্বিক প্রতিযোগিতা শুরু করেছেন, যেখানে রোজ হাজারো যুক্তরাষ্ট্রবাসী প্রাণ হারাচ্ছেন? জবাবে ট্রাম্প জিয়াংকে খোঁচা মেরে বলেন, পৃথিবীর সব জায়গায় মানুষ মারা যাচ্ছে। এই প্রশ্নটি সম্ভবত আপনার চীনকে করা উচিত। আমাকে নয়। ঠিক আছে?’

ট্রাম্প এরপর যখন অন্য এক সাংবাদিককে ডাকতে যান, তখন জিয়াং আবার বলেন, ‘স্যার এটা বিশেষ করে আমাকে কেন বলছেন?

‘আমি কাউকে উদ্দেশ্য করে এটা বলছি না’, ট্রাম্প বলেন, ‘যে আমাকে এমন বাজে প্রশ্ন করতে চায়, তাকেই বলছি।’

জিয়াং প্রতিবাদ করেন, ‘ এটা বাজে প্রশ্ন নয়।’

পরে সিএনএনের সাংবাদিক কেইটলান কলিন্স ট্রাম্পকে প্রশ্ন করেন। এ সময় ট্রাম্প ভ্রু কুচকে বলেন, ‘আর কেউ?’ কলিন্স মাইক্রোফোন ধরে বলেন, আমার দুটো প্রশ্ন আছে।

প্রেসিডেন্ট ট্রাম্প এবার বলেন, না। অন্য কেউ। কলিন্স বলেন, কিন্তু আপনি আমাকে সুযোগ দিয়েছেন। আমার দুটো প্রশ্ন আপনাকে শুনতেই হবে।

ট্রাম্প সিএনএনের সাংবাদিককে সুযোগ দিতে চাচ্ছিলেন না।‘আরেক জন প্লিজ,’ ট্রাম্প এভাবে বললেও কলিন্স জবাব দেন, ‘কিন্তু আপনি আমাকে ডেকেছেন।’

জবাবে ট্রাম্প বলেন,ডেকেছি। কিন্তু আপনি তখন উত্তর দেননি। এখন আমি পেছনের ওই তরুণীকে ডাকব। এরপর ট্রাম্প আর কাউকে প্রশ্ন করার সুযোগ দেননি।

এক পর্যায়ে আর কাউকে না ডেকে সংবাদ সম্মেলনের ইতি টানেন তিনি। ‘লেডিস অ্যান্ড জেন্টলম্যান, থ্যাঙ্ক ইউ ভেরি মাচ’ বলে সম্মেলনস্থল থেকে বেরিয়ে যান ক্ষুব্ধ ট্রাম্প।

ট্রাম্পের এমন আচরণকে হতাশাজনক হিসেবে আখ্যায়িত করেছেন ভারমন্টের সিনেটর বার্নি স্যান্ডার্স। টুইটারে দেয়া এক পোস্টে তিনি বলেন, ট্রাম্প এমন এক কাপুরুষ, যে নিজেকে শক্তিশালী হিসেবে অনুভব করতে অন্যদের ডুবিয়ে দেয়।’

সূত্র: দ্য গার্ডিয়ান, সিএনএন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

13 − five =